kalerkantho

রবিবার। ২২ ফাল্গুন ১৪২৭। ৭ মার্চ ২০২১। ২২ রজব ১৪৪২

সড়কে শিশুসহ প্রাণ গেল পাঁচজনের

কালের কণ্ঠ ডেস্ক   

১৫ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চার জেলায় গত বুধবার রাতে ও গতকাল বৃহস্পতিবার সড়ক দুর্ঘটনায় এক শিশুসহ পাঁচজনের প্রাণ গেছে। শিশুটি নিহত হয় তার বিদ্যালয়ের সামনে। প্রত্যক্ষদর্শী, থানা পুলিশ ও হাসপাতাল সূত্রে আমাদের নিজস্ব প্রতিবেদকপ্রতিনিধিদের পাঠানো খবর :

খাগড়াছড়ির দীঘিনালার উপজেলার বানছড়া আনন্দময় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে গতকাল সকালে ট্রলিগাড়ির ধাক্কায় শিশুছাত্র সুজন চাকমা (৬) নিহত হয়। সে বিদ্যালয়টির প্রথম শ্রেণির ছাত্র এবং পুলিন হেডম্যানপাড়ার তোপাশ চাকমার ছেলে। সুজন সড়ক পার হওয়ার সময় ইটবোঝাই একটি ট্রলি তাকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ট্রলিটি পুলিন হেডম্যানপাড়া ইটভাটা থেকে ইট নিয়ে বাবুছড়ায় যাচ্ছিল। খবর পেয়ে সেনা ও পুলিশ বাহিনীর সদস্য এবং স্থানীয় ইউপি চেয়ারম্যান ঘটনাস্থলে যান। নিহতের সৎকারের জন্য ১২ হাজার টাকা পরিবারকে দেওয়া হয়েছে। ট্রলিটিসহ চালক আবু হানিফকে (২৮) আটক করেছে পুলিশ।

বাগেরহাটে গতকাল দুটি স্থানে যাত্রীবাহী বাসচাপায় দুজন কৃষক নিহত ও দুজন আহত হন। সকালে বাগেরহাট সদর উপজেলার চুলকাঠি বাজার এলাকায় খুলনা-মোংলা মহাসড়কে স্বপন কুমার দাস (৬০) এবং বিকেলে কচুয়া উপজেলার সাইনবোর্ড বাজার এলাকায় বাগেরহাট-পিরোজপুর সড়কে মো. হানিফ শেখ (২৫) নিহত হন। স্বপন কুমার সদর উপজেলার রনবিজয়পুর গ্রামের ছেদুরাম দাসের ছেলে এবং হানিফ কচুয়ার গজালিয়া গ্রামের মো. হারেজ শেখের ছেলে। তাঁরা যথাক্রমে পথচারী ও মোটরাসাইকেল আরোহী ছিলেন। পুলিশ ধাওয়া করে বাস দুটি জব্দ করেছে। তবে চালকরা ও তাঁদের সহকারীরা পালিয়ে গেছেন। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

বগুড়া শহরের মাটিডালি দ্বিতীয় বাইপাস এলাকায় বুধবার রাতে কাভার্ড ভ্যানের চাপায় নিহত হন নৈশপ্রহরী আব্দুল ফকির (৭০)। তিনি সদর উপজেলার শাখারিয়া ইউনিয়নের বাওলাপাড়া এলাকার বাসিন্দা এবং শহরের রাজাবাজারের নৈশপ্রহরী। এ ঘটনায় পুলিশ ভ্যানটি আটক করেছে। তবে চালক পলাতক। লাশ পরিবারের কাছে হস্তান্তর করেছে পুলিশ।

মেহেরপুরের গাংনী উপজেলার চেংগাড়া বাজারে গতকাল সন্ধ্যায় বালিভর্তি ট্রাকচাপায় মুলায়েম হোসেন (৪৫) নামের এক রাজমিস্ত্রি নিহত এবং তাঁর চাচাতো ভাই সাবেক সেনাসদস্য রাজমিস্ত্রি তইজদ্দিন (৫৫) আহত হয়েছেন। মুলায়েম দৌলতপুর উপজেলার নাটনাপাড়া গ্রামের মৃত আফেল মণ্ডলের ছেলে। তইজদ্দিন একই গ্রামের দারেজ মণ্ডলের ছেলে। পথচারীরা ট্রাকটি আটক করেছেন।

মন্তব্য