kalerkantho

বৃহস্পতিবার । ৭ মাঘ ১৪২৭। ২১ জানুয়ারি ২০২১। ৭ জমাদিউস সানি ১৪৪২

হত্যা মামলার আসামি নৌকার প্রার্থী

নিজস্ব প্রতিবেদক   

১৪ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নরসিংদী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন প্রয়াত মেয়র লোকমান হোসেন হত্যা মামলার চার্জশীটভূক্ত আসামী আশরাফ হোসেন সরকার। গতকাল বুধবার রাতে গণভবনে স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় তাকে মনোনয়ন দেওয়া হয়। এই মনোনয়নে হতাশ ও ক্ষোভ প্রকাশ করেছেন দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষ।

মামলার বাদি ও আদালত সূত্রে জানা গেছে, ২০১১ সালের ১ নভেম্বর পৌর মেয়র লোকমান হোসেনকে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। এ হত্যার ঘটনায় নিহতের ছোট ভাই বর্তমান মেয়র ও শহর আওয়ামী লীগের সভাপতি কামরুজ্জামান কামরুল বাদী হয়ে ১৪ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালীন জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুনুর রশীদ মন্ডল তদন্ত শেষে ২০১২ সালের ২৪ জুন সালাহ উদ্দিনসহ এজাহারভুক্ত ১ আসামীকে বাদ দিয়ে ১২ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়। এতে মামলার এজাহারভুক্ত তিন নম্বর আসামি শহর আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ মোবারক হোসেন, এজাহারভুক্ত দুই নম্বর আসামি নরসিংদী পৌরসভার সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি আবদুল মতিন সরকার, তাঁর ছোট ভাই শহর যুবলীগের সাবেক সভাপতি আশরাফুল ইসলাম সরকারসহ ১২ জনকে অভিযুক্ত করা হয়।

এদিকে অভিযোগপত্র দাখিলের আগেই মোবারক হোসেন ছাড়া সবাই আদালতের মাধ্যমে জামিনে বের হয়ে আসেন। ৭ বছর পর ২০১৮ সালের ২৯ অক্টোবর মোবারক হোসেনকে গ্রেপ্তার করে পুলিশ। তিনিও বর্তমানে জামিনে আছেন।

মন্তব্য



সাতদিনের সেরা