kalerkantho

শুক্রবার । ৬ কার্তিক ১৪২৮। ২২ অক্টোবর ২০২১। ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

বাধ্যতামূলক কোয়ারেন্টিন

দেশে আসার আগ্রহ হারিয়ে ফেলছেন প্রবাসীরা

গতকাল এসেছেন মাত্র ৩৪ জন

সিলেট অফিস   

৮ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের নিজ খরচে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূলক করার পর দেশে আসার আগ্রহ হারিয়ে ফেলেছেন প্রবাসীরা। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় বিমানের বিজি-২০২ ফ্লাইটটি মাত্র ৩৪ জন যাত্রী নিয়ে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এদের মধ্যে সিলেটের ২৮ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে। তবে তাঁদের সবারই করোনা নেগেটিভ সনদ ছিল।

বিমানবন্দরের ব্যবস্থাপক মোহাম্মদ হাফিজ আহমদ জানান, ৩৪ যাত্রীর মধ্যে বাকি ছয় যাত্রী নিয়ে সকাল সাড়ে ১০টায় বিমানটি ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে যাত্রা করে।

প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাধ্যতামূলক করার পর যুক্তরাজ্য থেকে প্রবাসীরা দেশে আসা কমিয়ে দিয়েছেন। সাধারণত শীতকালেই অধিকসংখ্যক প্রবাসী দেশে আসেন। এ ছাড়া যুক্তরাজ্যে করোনা সংক্রমণ বাড়ায় অনেকেই দেশে ফেরার জন্য অগ্রিম টিকেট বুকিং দিয়েছিলেন। কিন্তু দেশে এসে নিজ খরচে ১৪ দিন বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে জেনে অনেকেই টিকিট বাতিল করছেন।

বিমান অফিস সূত্রে জানা গেছে, গতকাল বৃহস্পতিবারের ফ্লাইটে দেশে আসার জন্য ২০২ জন প্রবাসী টিকিট বুকিং করেছিলেন। কিন্তু শেষ মুহূর্তে ১৬৬ জন টিকিট বাতিল করেন। এর আগে গত সোমবার লন্ডন থেকে ৪৮ জন যাত্রী নিয়ে বিমানের একটি ফ্লাইট ওসমানী বিমানবন্দরে আসে। এর মধ্যে সিলেটের যাত্রী ছিলেন ৪২ জন। ওই ফ্লাইটেও দেশে আসার জন্য ২০০ জন টিকিট করেছিলেন। অথচ প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাধ্যতামূলক করার আগের সর্বশেষ দুই ফ্লাইটে যুক্তরাজ্য থেকে দেশে আসেন ৪৩৯ জন প্রবাসী। এর মধ্যে গত ২৮ ডিসেম্বর ২০২ জন এবং ৩১ ডিসেম্বর ২৩৭ জন প্রবাসী দেশে আসেন। এই দুদিনে আসা যাত্রীদের মধ্যে যথাক্রমে ১৪৪ ও ২০২ জন ছিলেন সিলেটের যাত্রী।



সাতদিনের সেরা