kalerkantho

বুধবার । ১৮ ফাল্গুন ১৪২৭। ৩ মার্চ ২০২১। ১৮ রজব ১৪৪২

চাকরি খুঁজতে গিয়ে সড়কে লাশ দুই নারী শ্রমিক

মোটরসাইকেলের বেপরোয়া গতি কাড়ল দুই কলেজ শিক্ষার্থীর প্রাণ

কালের কণ্ঠ ডেস্ক   

৩ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



চাকরি খুঁজতে গিয়ে সড়কে লাশ দুই নারী শ্রমিক

গাজীপুর মহানগরের কোনাবাড়ী এলাকায় বেপরোয়া বাসের চাপায় প্রাণ হারান দুই নারী শ্রমিক। অন্যদিকে ঢাকার নবাবগঞ্জে বেপরোয়া মোটরসাইকেলের গতি কেড়ে নিল দুই কলেজ শিক্ষার্থীর প্রাণ। বর্ষবরণ শেষে বাসার ফেরার পথে তাঁরা দুর্ঘটনায় পড়েন। তা ছাড়া সারা দেশে গতকাল শনি ও গত শুক্রবার সড়কে প্রাণ হারিয়েছে আরো চারজন। বিস্তারিত থাকছে কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক, আঞ্চলিক কার্যালয় ও প্রতিনিধিদের পাঠানো সংবাদে—

গাজীপুর : গতকাল শনিবার দুপুরে রাস্তা পার হওয়ার সময় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ফাইজা ইন্ডাস্ট্রিজ কারখানার সামনে বেপরোয়া গতির একটি যাত্রীবাহী বাস চাপা দেয় দুই নারী শ্রমিককে। চাকরির ইন্টারভিউ দিতে তাঁরা ফাইজা কারখানায় এসেছিলেন। নিহতরা হলেন পাবনার বেড়া থানার বেতবাড়িয়া গ্রামের মোহাম্মদ বেলাল উদ্দিনের মেয়ে বকুল আক্তার (২১) এবং বগুড়া জেলার ধুনট থানার গজিয়াবাড়ী গ্রামের হাবিবুর রহমানের মেয়ে করুণা খাতুন (২০)। স্থানীয়রা তাঁদের উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তাঁদের মৃত্যু হয়। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কোনাবাড়ী থানার ওসি আবু সিদ্দিক জানান, দুর্ঘটনার পর চালক বাসসহ পালিয়ে গেছে। বাস ও চালককে আটকের চেষ্টা চলছে।

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) : ঢাকার নবাবগঞ্জে নবাবগঞ্জ-ঢাকা আন্ত মহাসড়কের কাশিমপুরে প্যারাগন হাসপাতালের সামনে মোটরসাইকেল দুর্ঘটনায় আনজির আহমেদ প্রান্তিক (২০) ও আলভী মেহেদী (২০) নামের দুই কলেজ শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। প্রান্তিক রাজধানীর ধানমণ্ডির আইডিয়াল কলেজের ও আলভী দোহার-নবাবগঞ্জ সরকারি কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। পারিবারিক সূত্রে জানা যায়, ৩১ ডিসেম্বর রাতে নববর্ষ উদযাপন শেষে বাসায় ফেরার সময় মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে তাঁরা দুর্ঘটনার শিকার হন। গত শুক্রবার সন্ধ্যায় প্রান্তিক এবং গতকাল শনিবার আলভী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

রাজবাড়ী : গত শুক্রবার রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক সড়কের জেলার পাংশা পৌরসভার মৌশালা বাসস্ট্যান্ডসংলগ্ন বৃত্তিডাঙ্গায় বিআরটিসির বাসের সঙ্গে ব্যাটারিচালিত অটোরিকশার সংঘর্ষ হয়। এতে অটোরিকশার চালকসহ পাঁচজন আহত হয়। আহতদের মধ্যে রাজবাড়ীর পাংশা উপজেলার যশাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাসিমা খাতুন (৫০) ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। পুলিশ ঘটনাস্থল থেকে ঘাতক বাসটি আটক করেছে। এ ঘটনায় গতকাল শনিবার সন্ধ্যায় পাংশা থানায় একটি মামলা করা হয়েছে।

রংপুর : রংপুরের বদরগঞ্জে গতকাল শনিবার বিকেল ৪টার দিকে পার্বতীপুর-বদরগঞ্জ সড়কের চুতরির মোড় এলাকায় মোটরসাইকেলের সঙ্গে যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে শহীদুল ইসলাম (৪৮) নামের এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। শহীদুলের বাড়ি উপজেলার রাধানগর ইউনিয়নের মানসিংহপুর গ্রামে।

সিলেট : সিলেটের ওসমানীনগর উপজেলায় মাইক্রোবাসের চাপায় মনোজ দেব (৩৮) নামের এক ব্যবসায়ী নিহত হয়েছেন। তিনি উপজেলার ইলাশপুর গ্রামের মনোরঞ্জন দেব খোকার ছেলে। গতকাল শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার তালেরতল এলাকায় সিলেট-ঢাকা মহাসড়কের পাশে মোটরসাইকেল দাঁড় করিয়ে মুঠোফোনে কথা বলছিলেন মনোজ। এ সময় নারায়ণগঞ্জ থেকে সিলেটগামী একটি নোহা মাইক্রোবাস তাঁর মোটরসাইকেলকে পেছন থেকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। মরদেহ ময়নাতদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। পুলিশ মাইক্রোবাসটি জব্দ করেছে।

চৌগাছা (যশোর) : যশোরের চৌগাছায় ইটভাটার ট্রাকের ধাক্কায় ওয়ালিদ হাসান (১০) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল শনিবার দুপুরে জাহাঙ্গীরপুর বকুলতলা মোড়ে এ দুর্ঘটনা ঘটে। ওয়ালিদ ফতেপুর গ্রামের হবিবর রহমানের ছেলে। বাইসাইকেলে বাড়ি ফেরার পথে তাকে ধাক্কা দেয় ইট বহনকারী ট্রাকটি। স্থানীয়রা তাকে দ্রুত উদ্ধার করে উপজেলা ৫০ শয্যা হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক আনজুমান সাদিয়া শিশুটিকে মৃত ঘোষণা করেন।

মন্তব্য



সাতদিনের সেরা