kalerkantho

বৃহস্পতিবার । ৭ মাঘ ১৪২৭। ২১ জানুয়ারি ২০২১। ৭ জমাদিউস সানি ১৪৪২

আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল বিএনপি

ধামরাই (ঢাকা) প্রতিনিধি   

৩ ডিসেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল বিএনপি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল। তাদের গঠনতন্ত্রে ছিল চিহ্নিত দুর্নীতিবাজ, মাদকসেবী জনপ্রতিনিধি বিএনপির নেতা হতে পারবে না। অথচ তারা গঠনতন্ত্রের সাত নম্বর ধারা বাতিল করে দুর্নীতিবাজদের আশ্রয় দিয়েছে। বিএনপির কোনো কৃতজ্ঞতাবোধ নেই বলেও মন্তব্য করেন তিনি।

গতকাল বুধবার দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের ইসলামপুর এলাকায় বংশী নদীর ওপর দ্বিতীয় নয়ারহাট সেতুর নির্মাণকাজের উদ্বোধন শেষে সাংবাদিকদের উদ্দেশে তিনি এসব কথা বলেন। সেতুমন্ত্রী উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন।

ওবায়দুল কাদের বলেন, সরকার খালেদা জিয়ার বিরুদ্ধে মামলাও দেয়নি সাজাও দেয়নি। মামলা করেছে তত্ত্বাবধায়ক সরকার, সাজা দিয়েছে স্বাধীন আদালত। শেখ হাসিনা তাঁর প্রতি সদয় হওয়ায় দুইবার তাঁর সাজা স্থগিত করেছে। বিএনপি এমন একটি দল, যাদের কৃতজ্ঞতাবোধও নেই।

তিনি আরো বলেন, বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে নাকি সরকার অন্যায়ভাবে মামলা দিচ্ছে। একদিকে বিএনপির নেতাকর্মীরা সংঘাত সৃষ্টি করবে, জনগণের সম্পদ-শান্তি নষ্ট করবে, বাসে আগুন দেবে, নিজেরা নিজেরা মারামারি করবে। আর তাদের বিরুদ্ধে ব্যবস্থাও নেওয়া যাবে না। এ যেন মামাবাড়ির আবদার। বিএনপি সন্ত্রাসের রাজনীতিতে বিশ্বাসী, এটাই তাদের ঐতিহ্য। তাদের আমলে কোনো দলীয় নেতার অপকর্মের বিচার হয়নি। 

ওবায়দুল কাদের বলেন, করোনা, বন্যা ও আম্ফানের মতো প্রাকৃতিক দুর্যোগে দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে বিএনপি কোনো ভূমিকা পালন করেনি। দেশের মানুষের জন্য কোনো ভূমিকা না রেখে শুধু বক্তৃতা-বিবৃতি ও উৎসব মিছিল করছে। এটাই হচ্ছে বিএনপির এখনকার রাজনীতি। আর সরকার যা করছে তার অন্ধ সমালোচনা করে চলছে এই দলটি।

মন্তব্য



সাতদিনের সেরা