kalerkantho

বুধবার। ৬ মাঘ ১৪২৭। ২০ জানুয়ারি ২০২১। ৬ জমাদিউস সানি ১৪৪২

ভয়াবহ দুঃসময় অতিক্রম করছে মানুষ

নিজস্ব প্রতিবেদক   

২ ডিসেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভয়াবহ দুঃসময় অতিক্রম করছে মানুষ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের নেত্রী খালেদা জিয়া অন্যায়ভাবে বন্দি হয়ে রয়েছেন। তাঁদের ৩৫ লক্ষ মানুষ মিথ্যা মামলায় আসামি হয়ে আছে। হত্যা, গুম করা হয়েছে শত শত কর্মী-সহযোগীকে। অনেক পরিবার আজ অত্যন্ত অসহায় অবস্থায় জীবন যাপন করছে। শুধু বিএনপির নয়, বাংলাদেশের মানুষ ভয়াবহ একটা অবস্থার মধ্যে, দুঃসময়ের মধ্যে কাটাচ্ছে। এখান থেকে বেরিয়ে আসতে হবে।

গত সোমবার মধ্যরাতে এক ভার্চুয়াল অনুষ্ঠানে ফখরুল এ কথা বলেন। এদিন জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে ভার্চুয়াল বিজ্ঞান মেলার ‘গ’ বিভাগের গ্র্যান্ড ফিনাল অনুষ্ঠান হয়। এতে মাসরুর চৌধুরী, রকীন হাসান প্রত্যয়, নাহিদ চৌধুরী, সাবাব তাসরিফ জামান, আবদুল মান্নান প্রমুখ প্রতিযোগী তাঁদের প্রণীত মডেল প্রকল্পের প্রস্তাবনা তুলে ধরেন। বিচারক প্যানেলের ড. মোয়াজ্জেম হোসেন মিয়া, ড. হাসানুজ্জামান, ড. ফজলুল হক, ড. এস এম আবদুর রাজ্জাক, ড. রেজাউল করীম প্রতিযোগীদের প্রস্তাবিত প্রকল্পের বিষয়ে বিভিন্ন প্রশ্ন করেন।

সংগঠনের নেতা মোস্তফা আজিজ সুমন ও কানিতার সঞ্চালনায় অনুষ্ঠানে জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ফরহাদ হালিম ডোনার ফাউন্ডেশনের বিভিন্ন সময়ের কার্যক্রম তুলে ধরেন।

ফখরুল বলেন, ‘একদিকে যেমন বিজ্ঞানচর্চার মধ্য দিয়ে এগোতে হবে, অন্যদিকে ঠিক একইভাবে রাজনৈতিক চর্চার মধ্য দিয়ে আমাদেরকে গণতান্ত্রিক চর্চার মধ্য দিয়ে সামনে এগিয়ে যেতে হবে। মুক্ত করতে হবে বাংলাদেশ।’ তিনি বলেন, ‘চতুর্দিকে অনেকে অন্ধকার দেখেন, ফ্রাসট্রেশন দেখেন। আমি তাতে বিশ্বাস করি না। আমি বিশ্বাস করি এই অন্ধকার থেকে আলোর পথে পৌঁছতে পারব। আজকে যারা যুবক তাদের মধ্যে রাজনৈতিক যে সচেতনতা এটা আরো বৃদ্ধি করা প্রয়োজন।’

মন্তব্য



সাতদিনের সেরা