kalerkantho

রবিবার। ৩ মাঘ ১৪২৭। ১৭ জানুয়ারি ২০২১। ৩ জমাদিউস সানি ১৪৪২

আদিতমারীর ‘রক্ত গরম’ চেয়ারম্যান বরখাস্ত

লালমনিরহাট প্রতিনিধি   

১ ডিসেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



লালমনিরহাটের আদিতমারী উপজেলা পরিষদের সেই ‘রক্ত গরম’ চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েসকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গতকাল সোমবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব নুমেরী জামান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই আদেশ দেওয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, ফারুক ইমরুল কায়েস আদিতমারীর ইউএনও মুহাম্মদ মনসুর উদ্দিনের সঙ্গে অসদাচরণ, দুর্ব্যবহার করেছেন এবং গালাগাল ও হুমকি দিয়েছেন। তিনি উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে পরিষদের বিভিন্ন দপ্তরে আর্থিক বিষয়ে অনৈতিক দাবি প্রতিষ্ঠিত করার চেষ্টা করে আসছেন। তিনি উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা নুরেলা আক্তারের সঙ্গে অশোভন আচরণ করেছেন। উপজেলা চেয়ারম্যানের এমন কর্মকাণ্ডে উপজেলা পরিষদে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে হতাশা ও ক্ষোভের সৃষ্টি হয়েছে, যা উপজেলা পরিষদে অচলাবস্থার সৃষ্টি করেছে। ফলে সরকার জনস্বার্থে তাঁকে তাঁর পদ থেকে সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। প্রজ্ঞাপনে উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ পরিষদের কার্যক্রম পরিচালনা করবেন বলে উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, ফারুক ইমরুল কায়েসের বিরুদ্ধে সরকারি কর্মকর্তাদের হুমকি-ধমকি ও দায়িত্ব পালনে বাধা দেওয়ার অভিযোগ ওঠে। গত ১৩ নভেম্বর তাঁর বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার জন্য জেলা প্রশাসকের কাছে লিখিত আবেদন করেন ইউএনওসহ ১৮ কর্মকর্তা।

মন্তব্য