kalerkantho

রবিবার। ৩ মাঘ ১৪২৭। ১৭ জানুয়ারি ২০২১। ৩ জমাদিউস সানি ১৪৪২

বাকাসসের কর্মবিরতি শেষ, শনিবার ঢাকায় সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১ ডিসেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আগামী শনিবার ঢাকায় সমাবেশের ডাক দিয়েছে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস)। সরকারের মাঠ প্রশাসনে কর্মরত তৃতীয় শ্রেণির কর্মচারীদের পদবি ও গ্রেড পরিবর্তনসহ বিভিন্ন দাবিতে (বাকাসস) কেন্দ্রীয় কমিটি ঘোষিত দেশজুড়ে ১৫ দিনের কর্মবিরতি পালন শেষে গতকাল নতুন এই কর্মসূচি ঘোষণা করা হয়।

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ, এসডিজি বাস্তবায়ন ও রূপকল্প-২০২১ বাস্তবায়নে মাঠ প্রশাসনে কাজের গতিশীলতা অব্যাহত রাখতে তৃতীয় শ্রেণিতে কর্মরতদের পদোন্নতিসহ পদবি পরিবর্তন করে সহকারী প্রশাসনিক কর্মকর্তা ও প্রশাসনিক কর্মকর্তা করার দাবি জানানো হয়।

এই দাবিতে বাকাসস চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে কর্মবিরতি পালন করা হয়। টানা কর্মবিরতির কারণে এডিএম কোর্ট, রাজস্ব কোর্ট ও রেকর্ড রুমসহ জেলা প্রশাসনের সব শাখার কার্যক্রম বন্ধ ছিল। লাগাতার কর্মবিরতির কারণে জেলা প্রশাসনের সব দাপ্তরিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়ে। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে বারবার আশ্বাস দিলেও দাবি বাস্তবায়ন না হওয়ায় গত ১৫ নভেম্বর থেকে ১৫ দিনের কর্মবিরতির কর্মসূচি দেয় বাকাসস।

দাবি আদায়ে আগামী শনিবার সকাল সাড়ে ১০টায় ঢাকা প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশ করা হবে। সমাবেশ থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

গতকাল চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয় চত্বরে কর্মবিরতি কর্মসূচি পালনকালে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সিনিয়র সহসভাপতি স্বপন কুমার দাশ।

মন্তব্য