kalerkantho

রবিবার । ১০ মাঘ ১৪২৭। ২৪ জানুয়ারি ২০২১। ১০ জমাদিউস সানি ১৪৪২

দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথ

তিন কারণে ঘাটে গাড়ির লম্বা সারি

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি   

৩০ নভেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঘন ঘন ফেরি বিকল ও নাব্যতা সংকটের পাশাপাশি সব ঘাট চালু না থাকায় ব্যস্ততম দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে স্বাভাবিক ফেরি পারাপার ব্যাহত হচ্ছে বেশ কিছুদিন ধরে। গতকাল রবিবার পরিস্থিতির আরো অবনতি ঘটে।

মাত্র ৪০ থেকে ৪৫ মিনিটে তিন কিলোমিটার নৌপথটি পেরোনো গেলেও ফেরিতে উঠতে গাড়িগুলোকে অপেক্ষা করতে হয় কয়েক ঘণ্টা। ঘাটের জিরো পয়েন্ট থেকে দৌলতদিয়া-খুলনা মহাসড়কের ক্যানেলঘাট পর্যন্ত তিন কিলোমিটারের বেশি পথে দেখা দেয় গাড়ির জট। বাস, পণ্যবাহী ট্রাক, প্রাইভেট কারসহ ঢাকাগামী কয়েক শ গাড়ির চাপ সামলাতে হিমশিম খায় ঘাট কর্তৃপক্ষ। তারা জানায়, মানুষের দুর্ভোগ কমাতে বাস, মাইক্রোবাস ও প্রাইভেট কার অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডাব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট অফিস ও ঘাটসংশ্লিষ্ট একাধিক সূত্র জানায়, নদীর পানি কমার কারণে ছোট-বড় চর জেগে ওঠায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথের বিভিন্ন পয়েন্টে চ্যানেল সরু হয়ে গেছে। দৌলতদিয়ায় ছয়টি ফেরিঘাটের মধ্যে ১, ২ ও ৬ নম্বর ঘাট বন্ধ থাকায় সংকট আরো বেড়েছে।

বিআইডাব্লিউটিসির উপমহাব্যবস্থাপক জিল্লুর রহমান বলেন, নাব্যতা ফিরিয়ে আনতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথের বিভিন্ন পয়েন্টে ড্রেজার দিয়ে প্রয়োজনীয় খননকাজ চালাচ্ছে বিআইডাব্লিউটিএ।

মন্তব্য



সাতদিনের সেরা