kalerkantho

শনিবার। ২ মাঘ ১৪২৭। ১৬ জানুয়ারি ২০২১। ২ জমাদিউস সানি ১৪৪২

সংক্ষিপ্ত

প্রতিরোধের ডাক ধর্ষণ-নিপীড়নের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক   

২৮ নভেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



প্রতিরোধের ডাক ধর্ষণ-নিপীড়নের বিরুদ্ধে

সারা দেশে ধর্ষণ ও নারী-শিশু নির্যাতনের প্রতিবাদে গতকাল রাজধানীতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে বিভিন্ন নারী সংগঠন। ছবি : কালের কণ্ঠ

ধর্ষণ, নারী-শিশু নিপীড়ন ও বিচারহীনতার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছে প্রগতিশীল নারী সংগঠনগুলো। এ লক্ষ্যে গতকাল শুক্রবার রাজধানীর শাহবাগে বিক্ষোভ ও গণসমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

গণসমাবেশকে সামনে রেখে গতকাল দুপুরের পর থেকে নেতাকর্মীরা শাহবাগ মোড়ে জড়ো হতে থাকেন। বিকেল ৩টা থেকে সমাবেশস্থলে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। খণ্ড খণ্ড মিছিল সেখানে জড়ো হওয়ার পর বিকেল পৌনে ৪টায় শাহবাগ থেকে মিছিল শুরু হয়। মিছিলটি বাটা সিগন্যাল, কাঁটাবন হয়ে শাহবাগে এসে সমাবেশে মিলিত হয়। বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নারী সেলের আহ্বায়ক লক্ষ্মী চক্রবর্তীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন গণতান্ত্রিক বিপ্লবী পার্টির মোশরেফা মিশু, সিপিবির জলি তালুকদার, আদিবাসী ইউনিয়নের রেবেকা সরেন, সমাজতান্ত্রিক মহিলা ফোরামের শম্পা বসু, শ্রমজীবী নারী মৈত্রীর বহ্নিশিখা জামালী, বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্রের সীমা দত্ত, নারী সংহতির তসলিমা আখতার, বিপ্লবী নারী ফোরামের আমেনা আক্তার প্রমুখ। বাম গণতান্ত্রিক জোটের শীর্ষ নেতারাও সমাবেশে উপস্থিত ছিলেন।

মন্তব্য