kalerkantho

মঙ্গলবার। ৫ মাঘ ১৪২৭। ১৯ জানুয়ারি ২০২১। ৫ জমাদিউস সানি ১৪৪২

৭৫ দিন পর দৈনিক শনাক্তের হার ফিরল ১৫

শতাংশে ২৪ ঘণ্টায় মৃত্যু ১৭
শনাক্ত ২২৭৫ জন

নিজস্ব প্রতিবেদক   

২১ নভেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



৭৫ দিন পর দৈনিক শনাক্তের হার ফিরল ১৫

করোনা পরিস্থিতির অবনতি হওয়ার লক্ষণ হিসেবে কয়েক দিন ধরেই দেশে দৈনিক করোনাভাইরাস শনাক্তের হার বেড়ে চলেছে। এর মধ্যে পূর্ববর্তী ২৪ ঘণ্টার হিসাবে গতকাল শুক্রবার সকাল ৮টা পর্যন্ত শনাক্তের হার প্রায় ১৫ শতাংশে পৌঁছেছে। এর আগে সর্বশেষ গত ৫ সেপ্টেম্বর শনাক্তের হার এমন ছিল।

গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, পূর্ববর্তী ২৪ ঘণ্টার হিসাবে করোনা পরীক্ষা হয় ১৫৬০৭ জনের। এর মধ্যে আক্রান্ত বলে শনাক্ত হয় দুই হাজার ২৭৫ জন। শনাক্তের হার ১৪.৫৮ শতাংশ। এ নিয়ে দেশে মোট পরীক্ষা হয়েছে ২৬ লাখ ২২ হাজার ৫৫৯ জনের। এর মধ্যে মোট শনাক্ত হয় চার লাখ ৪৩ হাজার ৪৩৪ জন। মোট শনাক্তের হার ১৬.৯১ শতাংশ।

এ ছাড়া ২৪ ঘণ্টায় মারা গেছে আরো ১৭ জন এবং সুস্থ হয়েছে এক হাজার ৭০৯ জন। সব মিলিয়ে মারা গেছে ছয় হাজার ৩২২ জন এবং সুস্থ হয়েছে তিন লাখ ৫৮ হাজার ৪৩১ জন। মোট সুস্থতার হার ৮০.৮৩ শতাংশ এবং মৃত্যুহার ১.৪৩ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত ১৭ জনের মধ্যে ১১ জন পুরুষ ও ছয়জন নারী। এর মধ্যে ১১ থেকে ২০ বছরের একজন, ২১ থেকে ৩০ বছরের একজন, ৩১ থেকে ৪০ বছরের একজন, ৪১ থেকে ৫০ বছরের দুজন, ৫১ থেকে ৬০ বছরের দুজন এবং ষাটোর্ধ্ব ১০ জন রয়েছে। তাদের মধ্যে ঢাকা বিভাগের ১২ জন; চট্টগ্রাম, রাজশাহী ও সিলেটের একজন করে এবং রংপুরের দুজন। তারা সবাই মারা গেছে হাসপাতালে।

মন্তব্য



সাতদিনের সেরা