kalerkantho

বুধবার । ১৩ মাঘ ১৪২৭। ২৭ জানুয়ারি ২০২১। ১৩ জমাদিউস সানি ১৪৪২

সংক্ষিপ্ত

৯ বাংলাদেশি জেলেকে ধরে নিয়ে গেছে বিজিপি

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

১১ নভেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কক্সবাজারের টেকনাফে নাফ নদে মাছ ধরার সময় ৯ জন বাংলাদেশি জেলেকে ধরে নিয়ে গেছেন মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্যরা। গতকাল মঙ্গলবার বিকেল ৩টার দিকে নাফ নদ ও বঙ্গোপসাগরের মোহনা থেকে নৌকাসহ তাঁদের ধরে নিয়ে যাওয়া হয়।

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, নৌকাসহ জেলেদের ফেরত চেয়ে বিজিপির ২ নম্বর ব্যাটালিয়নের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

বিজিপির ধরে নিয়ে যাওয়া জেলেরা হলেন মো. নুরুল আলম, মো. ইসমাইল হেসেন, মো. ইলিয়াছ, মো. ইউনুছ আলী, মোহাম্মদ কালা ওরফে কালাবদা, সাইফুল ইসলাম, সলিমুল্লা, মো. কামাল মিয়া ও মো. লালু মিয়া।

টেকনাফের সাবরাং ইউপির ৭ নম্বর ওয়ার্ডের সদস্য মোহাম্মদ নুরুল আমিন জানান, মঙ্গলবার ভোর ৪টার দিকে নাফ নদ ও বঙ্গোপসাগরের মোহনায় শাহপরীর দ্বীপ ঘোলাপাড়ার মোহাম্মদ আমিনের নৌকা নিয়ে আট জেলে মাছ ধরতে যান। পরে নৌকাটির ইঞ্জিন বিকল হয়ে পড়ায় সেটি নাফ নদ ও সাগরের মোহনায় ভাসতে থাকে। বিকেল ৩টার দিকে বিজিপির সদস্যরা ভাসমান অবস্থায় আটজন জেলেসহ নৌকাটি অস্ত্রের মুখে মিয়ানমারের হাসসুরাতা সীমান্তচৌকিতে নিয়ে যান। বিষয়টি মুঠোফোনের মাধ্যমে নৌকার মালিক মোহাম্মদ আমিনকে জানিয়েছেন নৌকার মাঝি মোহাম্মদ কালা ওরফে কালাবদা।

মন্তব্য



সাতদিনের সেরা