kalerkantho

বুধবার । ১৩ মাঘ ১৪২৭। ২৭ জানুয়ারি ২০২১। ১৩ জমাদিউস সানি ১৪৪২

জাতির পিতার নিদর্শন সোনালী ব্যাংক থেকে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে

নিজস্ব প্রতিবেদক   

৪ নভেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



ঢাকায় সোনালী ব্যাংকের গণভবন শাখায় প্রথম হিসাবটি খোলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই হিসাব খোলার সময়ের একটি দুর্লভ ছবি, হিসাব খোলার ফরম ও জাতির পিতার স্বাক্ষরসংবলিত কার্ডটি সোনালী ব্যাংকের কাছে গচ্ছিত ছিল। গতকাল মঙ্গলবার এসব নিদর্শন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামালের কাছে হস্তান্তর করেন সোনালী ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক আতাউর রহমান প্রধান।

আইএসপিআর জানায়, জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে এসব নিদর্শন রাজধানীর শেরেবাংলানগরে প্রতিরক্ষা মন্ত্রণালয়ে ‘বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর’-এ সংরক্ষণ করা হবে। এই জাদুঘর একসময় বঙ্গবন্ধুর দপ্তরের কক্ষ ছিল।

আইএসপিআর আরো জানায়, নিদর্শন হস্তান্তর অনুষ্ঠানে প্রতিরক্ষাসচিব জাতির পিতার জীবনাদর্শ, দেশপ্রেম এবং দেশ ও জাতি গঠনে তাঁর ঐতিহাসিক ভূমিকা নিয়ে বিস্তারিত আলোচনা করেন। সোনালী ব্যাংকের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক জাতির পিতার জীবনাদর্শে উজ্জীবিত হয়ে সততার সঙ্গে দায়িত্ব পালনে সবার প্রতি আহ্বান জানান।

এ সময় অন্যদের মধ্যে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মাহামুদ-উল-হক, সোনালী ব্যাংক গণভবন শাখার এজিএমসহ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা