kalerkantho

রবিবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৭। ২৯ নভেম্বর ২০২০। ১৩ রবিউস সানি ১৪৪২

সাত জেলায় সড়কে গেল ১৪ প্রাণ

নিহতদের বেশির ভাগই মোটরসাইকেল আরোহী

কালের কণ্ঠ ডেস্ক   

১ নভেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



যশোরের ঝিকরগাছায় দুই মোটরসাইকেল সংঘর্ষে দুইজন নিহত ও তিনজন আহত হয়েছে। লক্ষ্মীপুরে অটোরিকশা ও মোটরসাইকেল সংঘর্ষে নিহত হয়েছে দুই যুবক। ফেনীতে তিন দুর্ঘটনায় মারা গেছে চারজন। এ ছাড়া টাঙ্গাইল, ব্রাহ্মণবাড়িয়া, নারায়ণগঞ্জ ও বগুড়ায় সড়কে ঝরেছে আরো ১০ প্রাণ। গত বৃহস্পতিবার রাত থেকে গতকাল পর্যন্ত এসব ঘটনা ঘটে। বিস্তারিত কালের কণ্ঠ’র প্রতিনিধিদের খবরে—

ঝিকরগাছা (যশোর) : গত শুক্রবার দুপুরে ঝিকরগাছা-বাঁকড়া সড়কের বল্লা গ্রামের বালিগাদা কবরস্থান এলাকায় দুর্ঘটনা ঘটে। এতে নয়ন হোসেন (১৯) ও হোসেন আলী (২০) নামে দুই যুবক নিহত হয়েছেন। এ ছাড়া আক্তারুল ইসলাম (১৭), রাব্বি হোসেন (১৮) ও নাইম হোসেন (১২) নামে তিনজন আহত হয়েছে।

নিহত নয়ন হোসেনের চাচা শাহিন কবীর জানান, নয়ন সম্প্রতি সেনাবাহিনীতে চাকরি পেয়েছে। দুই মাস প্রশিক্ষণ শেষে তিনি বাড়ি এসেছিলেন। ফুটবল খেলায় রেফারিং করতে তিনি ঝিকরগাছার বারবাকপুরে যাচ্ছিলেন।

লক্ষ্মীপুর : শুক্রবার বিকেলে সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের বিরাহিমপুর গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহত সজল উপজেলার পার্বতীনগর ইউনিয়নের নাপিতবাড়ির নারায়ণ চন্দ্র ও লক্ষণ একই বাড়ির চিত্র চন্দ্র মজুমদারের ছেলে।

পুলিশ জানায়, সজল ও লক্ষণ মোটরসাইকেলে লক্ষ্মীপুর থেকে বশিকপুরের পোদ্দার বাজারের দিকে যাচ্ছিল। তারা বিরাহিমপুর এলাকায় একটি সেতুর ওপর পৌঁছলে বিপরীত দিক থেকে আসা অটোরিকশার সঙ্গে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় মোটরসাইকেলটি পানিতে পড়ে যায়। ঘটনাস্থলেই সজল ও লক্ষণ মারা যায়।

ফেনী : বৃহস্পতিবার রাতে দাগনভূঞার ইয়াকুবপুর ইউনিয়নের নতুন পোল এলাকায় মোটরসাইকেলের ধাক্কায় বাইসাইকেল আরোহী আবদুর রব (৭৬) মারা গেছেন। তিনি স্থানীয় এতিমখানা বাজারের সাইকেল-রিকশার গ্যারেজের মালিক।

শুক্রবার সকালে দাগনভূঞা-বসুরহাট সড়কে বাসের সঙ্গে অটোরিকশার সংঘর্ষে দুইজন নিহত ও তিনজন আহত হয়েছেন। নিহতদের মধ্যে জাকারিয়ার (৩৫) বাড়ি সিরাজগঞ্জে। নিহত অন্যজন আইনুল হকের (৪০) বাড়ি নেত্রকোনায়।

একই দিন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ছাগলনাইয়ার মুহুরীগঞ্জ সুলতানা পেট্রল পাম্প এলাকায় ঢাকামুখী কাভার্ড ভ্যানকে পেছন থেকে ধাক্কা দেয় আরেকটি কাভার্ড ভ্যান। এতে ঘটনাস্থলেই পেছনের কাভার্ড ভ্যানের চালকের সহকারী সাদ্দাম হোসেন (২৪) মারা যান।

মির্জাপুর (টাঙ্গাইল) : গতকাল দুপুরে টাঙ্গাইলের মির্জাপুরে সড়ক দুর্ঘটনায় আবু নোমান (৩৫) নামে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। নিহত নোমান চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার গোডাউনপাড়া গ্রামের মৃত সামাদ বিশ্বাসের ছেলে।

ঘাটাইল (টাঙ্গাইল) : টাঙ্গাইলের ঘাটাইলে ভ্যানচাপায় নুরনবী নামে চার বছরের এক শিশু নিহত হয়েছে। গতকাল উপজেলার দিঘলকান্দি ইউনিয়নের সাতবিলা গ্রামে এ ঘটনা ঘটে।

ব্রাহ্মণবাড়িয়া : শুক্রবার ভোরে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে অটোরিকশার সঙ্গে সংঘর্ষে মোটরসাইকেল আরোহী মো. ইকরাম (২৬) নিহত হয়েছেন। নিহত ইকরাম উপজেলার ইসলামপুর গ্রামের শিরু মিয়ার ছেলে।

রাজবাড়ী : শুক্রবার রাত ৯টার দিকে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে সড়ক দুর্ঘটনায় অচেনা এক মোটরসাইকেলচালক নিহত হয়েছে। দুর্ঘটনার কারণ ও নিহতের পরিচয় সনাক্তের চেষ্টা চলছে বলে জানিয়েছেন পাংশা হাইওয়ে থানার এসআই শিপন মিয়া।

শাজাহানপুর (বগুড়া) : বগুড়ার শাজাহানপুরে সড়ক দুর্ঘটনায় অচেনা এক বৃদ্ধের (৬৫) মৃত্যু হয়েছে। গত শুক্রবার গভীররাতে উপজেলার সাজাপুর টিএমএসএস সিএনজি স্টেশনের সামনে ঢাকা-বগুড়া মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

সিদ্ধিরগঞ্জ : গতকাল সকালে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে যাত্রীবাহী বাসের চাপায় ফরিদ (২২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। তাঁর বাড়ি ময়মনসিংহের হালুয়াঘাটের কৈচাপুরে।

মন্তব্য



সাতদিনের সেরা