kalerkantho

শনিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৭। ২৮ নভেম্বর ২০২০। ১২ রবিউস সানি ১৪৪২

অপরাজনীতির জন্যই বিএনপি জনবিচ্ছিন্ন

নিজস্ব প্রতিবেদক   

২৯ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অপরাজনীতির জন্যই বিএনপি জনবিচ্ছিন্ন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নিজেদের অপরাজনীতির কারণেই জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে বিএনপি। গতকাল বুধবার দুপুরে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) উদ্যোগে গাবতলী ট্রেনিং সেন্টার উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন। মন্ত্রী এ সময় তাঁর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ অনুষ্ঠানে যুক্ত হন।

‘সরকার বিএনপিকে রাজনীতি থেকে দূরে রাখতে চায়’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাব দিতে গিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘ সরকারের জন্য নয়, বিএনপি নিজেদের অপরাজনীতির জন্যই দিন দিন জনবিচ্ছিন্ন হয়ে পড়ছে। বিএনপি নির্বাচনে অংশ নেয় লোক দেখাতে, তারা ভোটের দিন কেন্দ্রে আসে না। এতে বিএনপি ভোটারদের আস্থা হারিয়ে ফেলছে এবং আন্দোলনের ডাক দিয়ে নেতারা ঘরে বসে থাকার কারণে তাঁদের ওপর কর্মীরাও আস্থা হারিয়ে ফেলছে। এখন না দলের কর্মী, না জনগণ কেউ তাঁদের প্রতি আস্থা রাখতে পারছে না।

ওবায়দুল কাদের বলেন, সরকার বিরাজনীতিকরণে বিশ্বাস করে না বরং শক্তিশালী বিরোধী দলের ভূমিকা প্রত্যাশা করে। তবে বিএনপি নির্বাচনে লড়ার আগেই হেরে যায়। দলটি আত্মবিশ্বাস হারিয়ে ফেলেছে।

বিএনপি নেতাদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ‘বিরোধী দলের কী ভূমিকা তা জানতে আওয়ামী লীগের অতীত ভূমিকা দেখুন, তখন নিজেদের ব্যর্থতা চিহ্নিত করা সহজ হবে। ’

মন্ত্রী বলেন ‘দেশে নারী গাড়িচালকের চাহিদা দিন দিন বড়ছে, তাই বিআরটিসির নারী বাস সার্ভিস, স্কুলবাস সার্ভিসে শতভাগ নারী চালক ও সহকারীদের সম্পৃক্ত করা জরুরি।’

 

মন্তব্য



সাতদিনের সেরা