kalerkantho

বৃহস্পতিবার । ১৮ অগ্রহায়ণ ১৪২৭। ৩ ডিসেম্বর ২০২০। ১৭ রবিউস সানি ১৪৪২

জাজিরায় জমি নিয়ে বিরোধ

দফায় দফায় হামলা সংঘর্ষ, আহত ১৫

সংবাদ সংগ্রহ করতে গিয়ে দুই সাংবাদিক অবরুদ্ধ

শরীয়তপুর প্রতিনিধি   

২৭ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শরীয়তপুরের জাজিরা উপজেলার বিকেনগর বঙ্গবন্ধু কলেজসংলগ্ন বাজারে জমি দখল করা নিয়ে দুই পক্ষের মধ্যে গত এক সপ্তাহে দফায় দফায় হামলা, সংঘর্ষ ও ব্যবসাপ্রতিষ্ঠান ভাঙচুরের ঘটনা ঘটে। সর্বশেষ গতকাল সোমবার সংঘর্ষে ১৫ জন আহত হয়েছে। আগের ঘটনায় গতকাল সংবাদ সংগ্রহ করতে গেলে বিকেনগর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এরশাদ মাদবরের নেতৃত্বে দুই সাংবাদিকের ওপর চড়াও হয়ে ধাওয়া করা হয়। পরে তাঁদের একটি দোকানে দুই ঘণ্টা অবরুদ্ধ করে রাখা হয়।

সংবাদ পেয়ে জাজিরা থানার পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে সাংবাদিকদের উদ্ধার করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় জাজিরা থানায় মামলা প্রক্রিয়াধীন।

এ বিষয়ে শরীয়তপুর প্রেস ক্লাব, শরীয়তপুর ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, শরীয়তপুর অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনসহ জেলার সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের নেতারা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনার দাবিও জানানো হয়েছে।

জাজিরা থানার পুলিশ, আহত আইয়ূব আলী মাদবর ও স্থানীয় সূত্রে জানা যায়, বিকেনগর বঙ্গবন্ধু কলেজসংলগ্ন মুন্সীকান্দি গ্রামের ছলেমান মাদবর ও তাঁর চাচাতো ভাই সোবাহান মাদবরের মধ্যে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছে। গত ১৮ অক্টোবর সেই জমি দখল করে ঘর তোলার জন্য গাছ কেটে মাটি ভরাট করেন সোবাহান ও তাঁর লোকেরা। পরে ছলেমান প্রতিবাদ করলে দুই পক্ষের লোকজনের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া হয়। এই ঘটনায় ছলেমান জাজিরা থানায় অভিযোগ করেন। তবে স্থানীয়ভাবে সালিসে মীমাংসার কথা বলা হলেও তা হয়নি। এই বিরোধের জের ধরে রবিবার রাতে সোবাহান মাদবরের ছেলে বিকেনগর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এরশাদ, তাঁর ভাই নাছির মাদবরসহ দলবল ছলেমান ও তাঁর লোকজনের ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাঙচুর করে।

মন্তব্য