kalerkantho

মঙ্গলবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৭। ১ ডিসেম্বর ২০২০। ১৫ রবিউস সানি ১৪৪২

ডিজিটাল নিরাপত্তা আইনকে কবরে পাঠিয়ে দিন

নিজস্ব প্রতিবেদক   

২৭ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ডিজিটাল নিরাপত্তা আইনকে কবরে পাঠিয়ে দিন

গণস্বাস্থ্য সংস্থার ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘যখন সত্য অনুসন্ধানী সাংবাদিকদের রুখতে তাঁদের বিরুদ্ধে এই রকম (ডিজিটাল নিরাপত্তা আইন) প্রয়োগ হয়, তখন ইয়োলো জার্নালিজম হয়, তখনই দেশে জঙ্গিবাদের উত্থান হয়। সরকারের এমন ভুল নীতি এবং অন্যায় আচরণ আজকে দেশকে বাধ্য করছে ভুল পথে অগ্রসর হতে। প্রধানমন্ত্রীর কাছে আবার অনুরোধ করছি, এই ডিজিটাল আইনটা কবরে পাঠিয়ে দিন, এটা বাতিল করুন। এতে আপনার (প্রধানমন্ত্রী) লাভ হবে, দেশের লাভ হবে, দেশের মানুষের লাভ হবে।’

গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক অ্যাসোসিয়েশনের (বামসাএ) উদ্যোগে ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজীর মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে ডা. জাফরুল্লাহ এ কথা বলেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, “আবুল আসাদ (সংগ্রাম সম্পাদক) বড় একজন সাংবাদিক, সম্পাদক, বিশিষ্ট নাগরিক। কোনো কারণ দেখি না তাঁকে গ্রেপ্তার করে কারাগারে আটকিয়ে রাখার। কোনো কারণ দেখি না সাংবাদিক রুহুল আমিন গাজীকে গ্রেপ্তার করার, কোনো কারণ দেখি না আলোকচিত্রী কাজলকে আটকিয়ে রাখার। কেন গ্রেপ্তার করেছেন? সাংবাদিকরা আপনার (প্রধানমন্ত্রী) বন্ধু। তাঁরা আপনার কাছে প্রকৃত সত্য তুলে ধরেন, সত্য অনুসন্ধান করেন। এভাবে জেল-জুলুম করে অন্যায় আচরণের দ্বারা কেউ টিকে থাকতে পারে না। আপনি এখনই সাংবাদিকদের মুক্তি দিন। তাঁদের (সাংবাদিক) বলেন, ‘তোমরা প্রাণ খুলে কথা বলো, সত্যকে তুলে ধরো।’ এতে দেশে সুশাসনের পথ সৃষ্টি হবে, আপনার লাভ হবে।”

 

মন্তব্য



সাতদিনের সেরা