kalerkantho

বুধবার । ১৩ মাঘ ১৪২৭। ২৭ জানুয়ারি ২০২১। ১৩ জমাদিউস সানি ১৪৪২

ঢাবি শিক্ষক জিয়ার বিরুদ্ধে দুই মামলা

নিজস্ব প্রতিবেদক   

২৬ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



ঢাবি শিক্ষক জিয়ার বিরুদ্ধে দুই মামলা

টেলিভিশনের টক শোতে মুসলিমদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করে বক্তব্য দেওয়ার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি বিভাগের অধ্যাপক জিয়া রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দুটি মামলা হয়েছে। বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে গতকাল রবিবার মামলা দুটি দায়ের করা হয়েছে। মাসিক আল বাইয়্যিনাত ও দৈনিক আল ইহসানের সম্পাদক মুহম্মদ মাহবুব আলম এবং ইমরুল হাসান নামে এক আইনজীবী পৃথক দুটি মামলা দায়েরের আবেদন করেন। বাদীর জবানবন্দি গ্রহণ শেষে ট্রাইব্যুনাল অভিযোগের বিষয়ে সিটিটিসির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগকে আগামী ১ নভেম্বর প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

এদিকে গত ২২ অক্টোবর ড. জিয়া রহমানকে দুই দিনের মধ্যে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে আইনি নোটিশ পাঠিয়েছিলেন মুহম্মদ মাহবুব আলমের পক্ষে সুপ্রিম

কোর্টের আইনজীবী মুহম্মদ

শেখ ওমর শরীফ। মামলার অভিযোগে বলা হয়, গত ২২ অক্টোবর বেসরকারি একটি টেলিভিশনে টক শোতে জিয়া রহমান ধর্মীয় বিদ্বেষমূলক বক্তব্য দেন। তিনি ‘আসসালামু আলাইকুম’ ও ‘আল্লাহ হাফেজ’ বলাকে গর্হিত, নিন্দনীয়, জঘন্য বলে উল্লেখ করেন।  এসবকে জঙ্গিবাদে সম্পৃক্ত করেন তিনি।

 

মন্তব্য



সাতদিনের সেরা