kalerkantho

শনিবার । ৯ মাঘ ১৪২৭। ২৩ জানুয়ারি ২০২১। ৯ জমাদিউস সানি ১৪৪২

সন্তানকে হত্যার ভয় দেখিয়ে দীর্ঘদিন ধরে মাকে ধর্ষণ

কালের কণ্ঠ ডেস্ক   

২৫ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৫ মিনিটে



গাজীপুরের কালীগঞ্জে জমি কেনার সাত লাখ টাকা হাতিয়ে নিয়ে এবং একমাত্র ছেলেকে হত্যার ভয় দেখিয়ে ‘জিম্মি করে’ এক প্রবাসীর স্ত্রীকে বছরের পর বছর ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় গত শুক্রবার রাতে মামলা করেছেন ভুক্তভোগী গৃহবধূ।

নোয়াখালীর চাটখিলে প্রবাসীর স্ত্রীকে ধর্ষণ এবং অস্ত্র মামলায় চার দিনের রিমান্ডে থাকা বহিষ্কৃত যুবলীগ নেতা মুজিবুর রহমান শরীফের বিরুদ্ধে ধর্ষণের আরেকটি মামলা করা হয়েছে শুক্রবার রাতে। একই রাতে চাটখিল থানায় শিশু ধর্ষণের অভিযোগে এক তরুণের বিরুদ্ধে মামলা করেছেন শিশুটির মা।

নওগাঁর রাণীনগর, নাটোরের বড়াইগ্রাম ও বরগুনায় তিন শিশুকে যৌন নিপীড়নের অভিযোগ উঠেছে। দুই অভিযুক্ত গ্রেপ্তার হয়েছেন। বগুড়ার ধুনট উপজেলায় এক যুবককে বঁটি দিয়ে কুপিয়ে ‘ধর্ষণের হাত থেকে রক্ষা পেয়েছেন’ এক গৃহবধূ। নরসিংদীর রায়পুরায় উপজেলা ছাত্রলীগ সভাপতিকে ধর্ষণে সহযোগিতার দায়ে রাজিউদ্দিন আহমেদ রাজু অডিটরিয়ামের কেয়ারটেকার সুমন মিয়াকে (৩০) গ্রেপ্তার করেছে পুলিশ। সুমনকে চাকরি থেকে অব্যাহতি দিয়ে নতুন কেয়ারটেকার নিয়োগ দিয়েছে জেলা পরিষদ।

কালীগঞ্জে ধর্ষণে অভিযুক্ত ফারুক হোসেন (৪৫) উপজেলার খৈকড়া কোনাপাড়া গ্রামের মৃত ফজর আলী শেখের ছেলে। জমির দালাল ফারুকের বিরুদ্ধে একটি হত্যা মামলাসহ বিদেশে পাঠানোর নামে বহু মানুষের লাখ লাখ টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে। মামলা সূত্রে জানা যায়, জমি কিনে দেওয়ার কথা বলে ২০০৭ সালে গ্রামের ওই গৃহবধূর কাছ থেকে সাত লাখ টাকা নেন ফারুক। কিন্তু জমি কিনে না দিয়ে টালবাহানা করতে থাকেন। পরে গৃহবধূর একমাত্র ছেলেকে মেরে ফেলার হুমকি দিয়ে গৃহবধূকে জিম্মি করে বিভিন্ন স্থানে নিয়ে ধর্ষণ করে আসছিলেন ফারুক। সর্বশেষ গত ২৪ সেপ্টেম্বর সন্ধ্যায় ঘরে ঢুকে গৃহবধূকে ধর্ষণ করেন। ২২ অক্টোবর সন্ধ্যায় গৃহবধূ অজু করতে গেলে শারীরিক সম্পর্ক গড়ার প্রস্তাব দেন ফারুক। রাজি না হওয়ায় গৃহবধূকে চুলের মুঠি ধরে বিবস্ত্র করে ধর্ষণের চেষ্টা চালান ফারুক। এ সময় গৃহবধূর ডাক-চিৎকারে তাঁর ছেলে চলে এলে তাঁদের গলা কেটে হত্যার হুমকি দিয়ে চলে যান তিনি।

চাটখিলে শরীফের বিরুদ্ধে আরেকটি মামলা : নোয়াখালীর চাটখিল উপজেলার নোয়াখলা গ্রামের এক নারী (২৭) শরীফের বিরুদ্ধে মামলাটি করেন। মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১৫ ডিসেম্বর দুপুরে শরীফ তাঁর ক্যাডার বাহিনীর সহযোগিতায় ওই নারীর ঘরে ঢুকে তাঁকে অস্ত্রের মুখে জিম্মি করে ধর্ষণ করেন। ভয়ে তখন তিনি মামলা করতে সাহস পাননি। 

শিশু ধর্ষণের অভিযোগে মামলা : চাটখিলে মামলা সূত্রে জানা যায়, বুধবার দুপুরে উপজেলার সাহাপুর ইউনিয়নের পূর্ব করটখিল গ্রামের এক তরুণ (১৭) একটি শিশুকে (৯) বাড়ির পাশের সুপারিবাগানে নিয়ে ধর্ষণ করে। পরে প্রভাবশালী মহল ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করে। চাটখিল থানার ওসি জানান, তিনি ঘটনাটি জানতে পেরে শুক্রবার রাতে পুলিশ পাঠিয়ে শিশুটি ও তাঁর মাকে থানায় আনেন। এ ঘটনায় অভিযোগ করলে রাতেই শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরীক্ষা করলে প্রাথমিকভাবে ধর্ষণের আলামত পাওয়া যায়। গতকাল তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ডাক্তারি পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। অভিযুক্তকে ধরতে অভিযান চলছে।

মাদরাসা সুপারকে ধাওয়া দিয়ে আটক : নাটোরের বড়াইগ্রামে এক মাদরাসাছাত্রীকে (১৩) গত ফেব্রুয়ারি মাসে ধর্ষণের অভিযোগে মাদরাসা সুপারকে ধাওয়া দিয়ে আটক করেছে জনতা। গতকাল দুপুরে বনপাড়া পৌর শহরের কালিকাপুরের একটি বিল থেকে মাওলানা মুফতি ইসমাইল হোসেনকে (৩৪) আটক করে পুলিশে দেওয়া হয়।

‘ধর্ষণচেষ্টাকারীকে’ কোপালেন গৃহবধূ : বগুড়ার ধুনটে গৃহবধূ ধর্ষণচেষ্টায় অভিযুক্ত জাহাঙ্গীর আলম উপজেলার মথুরাপুর ইউনিয়নের অলোয়া গ্রামের মোহাম্মাদ আলীর ছেলে। জাহাঙ্গীর ও তাঁর কোপে আহত গৃহবধূ উপজেলা ও বগুড়ায় হাসপাতালে চিকিৎসাধীন। জানা গেছে, স্বামীর সঙ্গে বনিবনা না হওয়ায় ওই গৃহবধূ (৩৫) গ্রামে নিজ বাড়িতে থাকেন। পূর্বপরিচিত জাহাঙ্গীরের সঙ্গে গৃহবধূর আর্থিক লেনদেন রয়েছে। শুক্রবার রাত ৮টার দিকে বাড়িতে অন্য কেউ ছিল না। এ সুযোগে বৃষ্টির মধ্যেই জাহাঙ্গীর গৃহবধূর ঘরে গিয়ে তাঁকে ধর্ষণের চেষ্টা করেন। গৃহবধূ রক্ষা পেতে জাহাঙ্গীরকে বঁটি দিয়ে কোপাতে থাকেন। জাহাঙ্গীরও গৃহবধূকে কোপান।  

অবশেষে শিশু নিপীড়নের ঘটনায় মামলা : নওগাঁর রাণীনগরে গত ১৭ অক্টোবর একটি শিশুকে (৫) যৌন নিপীড়নের ঘটনায় অনেক দেনদরবার ও নাটকীয়তার পর বৃহস্পতিবার রাতে অভিযুক্ত বেলাল হোসেনকে আসামি করে থানায় মামলা করেছেন শিশুটির বাবা। তবে বেলালকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

ছাত্রলীগ নেতার সহযোগীসহ গ্রেপ্তার ২ : বরগুনায় সদর উপজেলার ঢলুয়া ইউনিয়নে চার বছরের মেয়েকে গত দুই মাসে বিভিন্ন সময়ে যৌন নির্যাতনের অভিযোগে বাবাকে (৩৫) শুক্রবার রাতে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় বরগুনা থানায় ধর্ষণ মামলা করেছেন শিশুটির মা।

নরসিংদীর রায়পুরায় সুমন মিয়াকে শুক্রবার সন্ধ্যায় গ্রেপ্তার করা হয়। এর আগে দুপুরে ভুক্তভোগী তরুণী উপজেলা ছাত্রলীগ সভাপতি আসাদুল হক চৌধুরী শাকিল ও সুমনকে আসামি করে ধর্ষণ মামলাটি করেন। প্রধান আসামি শাকিল পলাতক। গতকাল শনিবার অডিটরিয়ামটি পরিদর্শনে যান জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মতিন ভূঁইয়া। তিনি বলেন, এখন থেকে অডিটরিয়ামে বিনা অনুমতিতে কেউ ঢুকতে পারবেন না। স্থানীয় নির্বাহী কর্মকর্তার অনুমতি নিয়ে নির্ধারিত ফি পরিশোধ করে থাকা ও অনুষ্ঠান করা যাবে।

 

মন্তব্য



সাতদিনের সেরা