kalerkantho

শনিবার । ৯ মাঘ ১৪২৭। ২৩ জানুয়ারি ২০২১। ৯ জমাদিউস সানি ১৪৪২

করোনায় আরো ১৯ প্রাণহানি শনাক্ত ১০৯৪

নিজস্ব প্রতিবেদক   

২৫ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নভেল করোনাভাইরাস (কভিড-১৯) সংক্রমিত হয়ে দেশে আরো ১৯ জনের মৃত্যু হয়েছে। নতুন করে কভিড সংক্রমিত হয়েছে আরো এক হাজার ৯৪ জন। গতকাল শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। গতকাল প্রকাশিত শনাক্ত সংখ্যা (১০৯৪) দুই মাস ২২ দিনের মধ্যে সর্বনিম্ন। এর আগে ২ আগস্ট শনাক্ত হয়েছিল ৮৮৬ জন। এরপর ২৪ ঘণ্টার নিরিখে এত কম আর শনাক্ত হয়নি।  মাঝখানে ২৬ সেপ্টেম্বরে শনাক্ত হয় এক হাজার ১০৬ জন এবং ৩ অক্টোবর শনাক্ত হয় এক হাজার ১৮২ জন। এখন পর্যন্ত করোনায় মোট শনাক্ত হলো তিন লাখ ৯৭ হাজার ৫০৭ জন। গতকাল পর্যন্ত প্রাণহানি হয়েছে পাঁচ হাজার ৭৮০ জনের।

গতকাল বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর প্রকাশিত তথ্য অনুযায়ী, আগের

 ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ৪৯৮ জন। আর এ নিয়ে করোনা সংক্রমিত হওয়ার পর সুস্থ হয়েছে মোট তিন লাখ ১৩ হাজার ৫৬৩ জন।

মারা যাওয়া ১৯ জনের মধ্যে পুরুষ ১৭ জন, আর নারী দুজন। করোনায় এখন পর্যন্ত পুরুষ মারা গেছে চার হাজার ৪৫২ জন, আর নারী এক হাজার ৩২৮ জন। শতকরা হিসাবে পুরুষ ৭৭.০২ শতাংশ, আর নারী ২২.৯৮ শতাংশ।

বয়স বিবেচনায় গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন এবং ষাটোর্ধ্ব রয়েছে ১০ জন। তারা সবাই হাসপাতালে মারা গেছে।

মন্তব্য



সাতদিনের সেরা