kalerkantho

শনিবার । ৯ মাঘ ১৪২৭। ২৩ জানুয়ারি ২০২১। ৯ জমাদিউস সানি ১৪৪২

পীর হাবিবের বাসায় হামলার নিন্দা আমুর

সুনামগঞ্জে প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক   

২৫ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে একটি মহলের অপতৎপরতায় উদ্বেগ প্রকাশ করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি। এই অপতৎপরতার অংশ হিসেবে বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমানের উত্তরার বাসায় সন্ত্রাসী হামলার ঘটনায় তিনি তীব্র নিন্দা জানিয়েছেন।

আমির হোসেন আমু বলেন, বর্তমান সরকার যখন গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাসী, তখন মুক্তচিন্তার একজন সাহসী কলম সৈনিকের বাসায় হামলা নানামুখী চিন্তার জন্ম দেয়। এই ঘটনার নেপথ্যে কী উদ্দেশ্য ও ষড়যন্ত্র ছিল, তা খুঁজে বের করতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানান আওয়ামী লীগের এই প্রবীণ নেতা।

এদিকে গুজব ছড়িয়ে পীর হাবিবুর রহমানের উত্তরার বাসায় হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে সুনামগঞ্জে। গতকাল শনিবার দুপুরে শহরের ট্রাফিক পয়েন্টে সুনামগঞ্জের সাংবাদিক সমাজের ব্যানারে এই প্রতিবাদ কর্মসূচি পালিত হয়।

এ সময় বক্তারা বলেন, অবস্থাদৃষ্টে প্রতীয়মান হয়েছে, সাংবাদিক পীর হাবিবুর রহমানের রাজধানীর উত্তরার বাসায় গুজব ছড়িয়ে যে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে, সেটি ছিল পূর্বপরিকল্পিত। এই হামলার পেছনে একটি স্বার্থান্বেষী মহলের ইন্দন ও অংশগ্রহণ রয়েছে।

সুনামগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক সুনামকণ্ঠের সম্পাদক বিজন সেন রায়ের সভাপতিত্বে এ সময় বক্তব্য দেন হাওর বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট চান মিয়া, লেখক সুখেন্দু সেন, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা