kalerkantho

শনিবার । ৯ মাঘ ১৪২৭। ২৩ জানুয়ারি ২০২১। ৯ জমাদিউস সানি ১৪৪২

আওয়ামী লীগের খুলনা বিভাগীয় টিমের সভা

ছয় জেলা, মহানগরের পূর্ণাঙ্গ কমিটি ডিসেম্বরের মধ্যে

নিজস্ব প্রতিবেদক   

২৫ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ডিসেম্বরের মধ্যেই আওয়ামী লীগের খুলনা বিভাগের ছয় সাংগঠনিক জেলার প্রস্তাবিত পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন হবে। এর আগে কেন্দ্রীয় দপ্তরে জমা হওয়া এই কমিটিগুলোর যাচাই-বাছাই শেষ হবে। পাশাপাশি দ্রুততম সময়ের মধ্যে মেয়াদোত্তীর্ণ জেলাগুলোর সম্মেলন আয়োজনের চেষ্টা করা হবে। গতকাল আওয়ামী লীগের খুলনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতারা এক বৈঠকে এমন পরিকল্পনা করেছেন।

গতকাল সকাল ১১টায় বনানীর ১১ নম্বর রোডের একটি ভবনে ওই বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্যাহ, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, খুলনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতা মো. আমিরুল ইসলাম মিলন, পারভীন জামান কল্পনা ও অ্যাডভোকেট গ্লোরিয়া সরকার ঝর্ণা।

বৈঠকে উপস্থিত একাধিক নেতা জানান, আলোচনা হয়েছে যে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে আলোচনা ছাড়া তৃণমূল আওয়ামী লীগের কোনো স্তরেই সম্মেলনের তারিখ নির্ধারণ বা সম্মেলনের আয়োজন করা যাবে না। পাশাপাশি এখন থেকে পূর্ণাঙ্গ কমিটি গঠনের ক্ষেত্রেও এই নিয়ম মানতে হবে জেলা, থানা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের শীর্ষ নেতাদের।

এ বিষয়ে কাজী জাফর উল্ল্যাহ কালের কণ্ঠকে বলেন, ‘খুলনা বিভাগের ১০টা জেলা আছে। এর মধ্যে ছয়টা জেলার সম্মেলন হয়েছে, তবে পূর্ণাঙ্গ কমিটি হয়নি। কিভাবে দ্রুত এই কমিটিগুলো করতে পারি তা নিয়ে আলোচনা হয়েছে। এগুলো শেষ হলেই যে চারটার সম্মেলন হয়নি, সেগুলোর সম্মেলন আগামী দুই মাসের মধ্যেই করার চেষ্টা করব। অনুমোদনের জন্য জমা হওয়া কমিটিগুলোর বিষয়ে প্রতি সপ্তাহে একটি করে বৈঠক করে একটি জেলার কমিটি যাচাই-বাছাই শেষ করার চেষ্টা করা হবে।’

মন্তব্য



সাতদিনের সেরা