kalerkantho

সোমবার । ১৫ অগ্রহায়ণ ১৪২৭। ৩০ নভেম্বর ২০২০। ১৪ রবিউস সানি ১৪৪২

ধর্ষণের শিকার গৃহবধূর সঙ্গে এ কেমন বর্বরতা!

আরো আট জেলায় ১১ জনকে যৌন নিপীড়ন

কালের কণ্ঠ ডেস্ক   

২০ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



ধর্ষণের শিকার গৃহবধূর সঙ্গে এ কেমন বর্বরতা!

বর্বরতা, ভয়াবহতা—কোনো শব্দ দিয়েই যেন এ ঘটনার বর্ণনা করা যায় না। ঝালকাঠির নলছিটিতে গত শনিবার রাতে এক গৃহবধূকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে; যাঁকে আইনের আশ্রয় নেওয়ার কথা তো বলেইনি, বরং অপবাদ দিয়ে পিটিয়ে বাবার বাড়ি পাঠিয়ে দিয়েছে শ্বশুরবাড়ির লোকজন। এখানেই শেষ নয়, গৃহবধূ ও ধর্ষণে অভিযুক্ত যুবককে মারধর করেছে এবং পাশাপাশি বসিয়ে অশ্লীল ভিডিও ও ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়েছে স্থানীয় কিছু লোক। নির্যাতিত গৃহবধূর স্বামী বলেছেন, তিনি স্ত্রীর সঙ্গে বিয়েবিচ্ছেদ করবেন। গৃহবধূ আর্তনাদ করে বলেছেন, ‘আমি কোথায় যাব!’

আরো আট জেলায় শিশুসহ চারজনকে ধর্ষণ, তিনজনকে ধর্ষণচেষ্টা ও চারজনকে যৌন হয়রানির অভিযোগ পাওয়া গেছে।

নলছিটিতে ধর্ষণে অভিযুক্ত শহিদুল হাসান হিরণ (৩০) উপজেলার পাওতা গ্রামের আবুল কাশেমের ছেলে।

নৃত্য প্রশিক্ষককে সংঘবদ্ধ ধর্ষণ

মুক্তাগাছায় রবিবার দিবাগত রাতের ঘটনায় থানায় মামলা হয়েছে। পুলিশ অভিযুক্ত রাজীব পরিবহনের বাসের হেলপার আরিফ হোসেনকে (৩০) গ্রেপ্তার করেছে। আরেক অভিযুক্ত আজিজুল পলাতক। জানা যায়, ময়মনসিংহের নান্দাইল উপজেলার নির্যাতিতা নারী গাজীপুরের শ্রীপুরে একটি স্কুলের নৃত্য প্রশিক্ষক। তিনি শ্রীপুর থেকে ময়মনসিংহ এসে ভুলে জামালপুরের বাসে উঠে পড়েন। বাসটির হেলপার আরিফ তাঁকে রাতে আশ্রয় দেওয়ার কথা বলে দুল্লা ইউনিয়নে তাঁর বাড়ির কাছে নিয়ে যান। সেখানে আরিফ ও আজিজুল তাঁকে ধর্ষণ করেন।

আরো চার জেলায় চারজনকে ‘ধর্ষণ’

চট্টগ্রামের বাঁশখালীর চাম্বল ইউনিয়নের পশ্চিম চাম্বল গ্রামের সন্ধিপাড়া ফোরকানিয়া মাদরাসায় কোরআন শরিফ পড়তে গিয়ে এক স্কুলছাত্রী (১১) ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ। এ ঘটনায় অভিযুক্ত মাদরাসাটির হাফেজ মোজাম্মেল হকের (৫৫) বিরুদ্ধে গতকাল সোমবার বাঁশখালী থানায় মামলা করেছেন শিশুটির মা।

বান্দরবান পৌর শহরে এক তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগে শনিবার সন্ধ্যায় স্থানীয় দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁরা হলেন রফিক (২৫) ও জিহাদ (১৮)।

সুনামগঞ্জের ছাতক উপজেলার দোলারবাজার ইউনিয়নে রবিবার দিবাগত রাতে এক গৃহবধূকে (৩৫) ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় রাতেই অভিযুক্ত শাহ আলমকে (৩৮) গ্রেপ্তার করেছে পুলিশ।

সাতজনকে ধর্ষণচেষ্টা ও যৌন হয়রানি

পটুয়াখালীর রাঙ্গাবালীর চরমোন্তাজ ইউনিয়নে এক গৃহবধূকে ধর্ষণের দেড় মাসের মাথায় গত রবিবার রাতে আবার ধর্ষণের চেষ্টা করা হয়েছে। এ দুই ঘটনায় অভিযুক্ত নবীন প্যাদাকে (৩৫) পিটুনির পর পুলিশে দিয়েছে স্থানীয় লোকজন।

জয়পুরহাটে চার মেয়েশিশু শিক্ষার্থীকে যৌন নিপীড়নের অভিযোগে আব্দুর রশিদ (৪৫) নামের এক ব্যক্তিকে গত রবিবার রাতে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি জয়পুরহাট সদর উপজেলার মুজাহিদপুর নুরানি মাদরাসার শিক্ষক ও মুজাহিদপুর গ্রামের নয়ামদ্দিনের ছেলে।

[প্রতিবেদনটি তৈরিতে তথ্য দিয়েছেন সংশ্লিষ্ট এলাকার কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিরা]

মন্তব্য



সাতদিনের সেরা