kalerkantho

বুধবার । ১০ অগ্রহায়ণ ১৪২৭। ২৫ নভেম্বর ২০২০। ৯ রবিউস সানি ১৪৪২

সংক্ষিপ্ত

ধর্ষণ প্রতিরোধে ১০ দাবি ইসলামী দলগুলোর

নিজস্ব প্রতিবেদক   

১৮ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ধর্ষণ ও নারী নিপীড়ন ঠেকাতে ১০ দফা দাবি পেশ করেছে ‘সম্মিলিত ইসলামী দলসমূহ’। এ দাবি আদায়ে চার দিনের কর্মসূচিও ঘোষণা করেছে তারা। গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে এসব দাবি ও কর্মসূচি ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, নারীর প্রতি সহিংসতা আজ মহামারি আকার ধারণ করেছে। নারীর প্রতি সহিংসতা ও সব ধরনের বৈষম্য দূর করতে তৌহিদি জনতার পক্ষ থেকে ১০ দফা দাবি ঘোষণা করা হলো।

দাবিগুলো হচ্ছে—নারীর প্রতি সহিংসতা বন্ধের সমন্বিত কার্যকরী পদক্ষেপ নিতে হবে, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও সব ধরনের অনৈতিক কর্মকাণ্ড বন্ধ করতে মাদকমুক্ত সমাজ গঠন করতে হবে, নারী উন্নয়ন নীতিমালা ২০১০-এর কোরআন-সুন্নাহবিরোধী ধারাসমূহ বাতিল করতে হবে, নারীর মর্যাদা এবং অধিকার সংরক্ষণে কোরআন-হাদিসের শিক্ষাসমূহ জাতীয় শিক্ষা কারিকুলামে অন্তর্ভুক্ত করতে হবে, সব ধরনের মাদকদ্রব্য ও এর অবাধ প্রাপ্তি বন্ধ করতে হবে। আরো দাবি হচ্ছে—নারীর প্রতি সহিংসতা, ব্যভিচার ও ধর্ষণ প্রতিরোধে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে, পর্নোগ্রাফি ও অশ্লীল টিভি সিরিয়ালের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করুন, নারীর অশ্লীল উপস্থাপনা ও পণ্য হিসেবে ব্যবহার বন্ধ করতে হবে, অপরাধী যে দলেরই হোক সবার জন্য আইনের নিরপেক্ষ প্রয়োগ নিশ্চিত করুন এবং দলমত-নির্বিশেষে অপরাধমুক্ত সমাজ বিনির্মাণে ঐক্যবদ্ধ হোন।

মন্তব্য