kalerkantho

বুধবার । ১০ অগ্রহায়ণ ১৪২৭। ২৫ নভেম্বর ২০২০। ৯ রবিউস সানি ১৪৪২

‘এক ইস্যু দিয়ে আরেক ইস্যুকে সরায় সরকার’

নিজস্ব প্রতিবেদক   

১৮ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘আমাদের বোঝানোর জন্য এই সরকার একটা আইন করেছে—ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড। নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ আইনে এটা তো আগেই ছিল। গত ১২ বছরে মাত্র চার জনের ফাঁসি হয়েছে। যদি এই আইনে মৃত্যুদণ্ড না থাকত, তাহলে মৃত্যুদণ্ড দেওয়া হলো কোথায় থেকে? তারা (সরকার) যেকোনো ইস্যু এলে অন্য একটা ইস্যু দিয়ে জনগণের সঙ্গে প্রতারণা করে, বিভ্রান্ত করে—এটাকেও (ধর্ষণ ইস্যু) সরিয়ে দিতে চায়। ঠিক আজকে একই কাজ করেছে তারা।’

গতকাল শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে সারা দেশে নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

সংগঠনের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক হেলেন জেরিন খানের পরিচালনায় এ সময় বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক নুরী আরা সাফা, মহিলা দলের নেওয়াজ হালিমা আরলি, নিলোফার চৌধুরী মনি, অপর্ণা রায়সহ মহানগর নেতারা বক্তব্য দেন।

ড. মোশাররফ, যেদেশে বিচার নাই, সেখানে মৃত্যুদণ্ড কিভাবে হবে? আজকে দল বা সরকার থেকে যা বলা হয় তাই বিচারের রায় প্রতিফলিত হয়। আমাদের সামনে বড় প্রমাণ খালেদা জিয়া যে মামলায় সাজাপ্রাপ্ত হলেন সেই মামলা। যে মামলার সঙ্গে তাঁর কোনো সম্পৃক্ততা ছিল না। কিন্তু তাঁকে সাজা দেওয়া হয়েছে সরকারের ইঙ্গিতে, নির্দেশে।

মন্তব্য