kalerkantho

বুধবার । ১০ অগ্রহায়ণ ১৪২৭। ২৫ নভেম্বর ২০২০। ৯ রবিউস সানি ১৪৪২

মিরসরাই ছাত্রলীগের কমিটি নিয়ে হাঙ্গামা

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি   

১৮ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামের মিরসরাই ছাত্রলীগের ঘোষিত আহ্বায়ক কমিটি নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে দফায় দফায় ধাওয়াধাওয়ির ঘটনা ঘটেছে। পরে পুলিশ টিয়ার গ্যাসের সেল ও লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গতকাল শনিবার সকাল থেকে মিরসরাই উপজেলা সদরে ছাত্রলীগ কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। এ সময় ঢাকা-চটগ্রাম মহাসড়কে প্রায় পৌনে এক ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল।

এ সময় উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ফরহাদ হোসাইনের বাড়িতেও হামলা হয় বলে অভিযোগ করেছেন ফরহাদ নিজেই। ওই হামলার ঘটনায় বারইয়ারহাট পৌর কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলী আহমেদ (২২), উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক রোমান (২৮), উপপ্রচার সম্পাদক মো. হান্নান (২২), আলেয়া বেগম আহত হন। এ ছাড়া আরো এক ছাত্রলীগকর্মী আহত হয়েছেন বলে ফরহাদের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

জানা গেছে, গতকাল মিরসরাই উপজেলা ছাত্রলীগের বর্তমান কমিটি ভেঙে দিয়ে মাসুদ করিম রানাকে আহ্বায়ক করে ৯ সদস্যের কমিটি ঘোষণা করে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগ। এতে ক্ষুব্ধ হয়ে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরহাদ হোসাইন সমর্থিত ছাত্রলীগের নেতাকর্মীরা শনিবার সকালে ছাত্রলীগের স্থানীয় কার্যালয়ের সামনে অবস্থান নেয়। এরপর সদ্য ঘোষিত আহ্বায়ক কমিটি সমর্থিত ছাত্রলীগের কর্মীরা ফরহাদ হোসাইনের কর্মীদের ওপর হামলা করে। পরে মিরসরাই থানা পুলিশ ঘটনাস্থলে এসে টিয়ার গ্যাসের শেল ও লাঠিচার্জ করে উভয় পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পৌনে এক ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল।

মন্তব্য