kalerkantho

মঙ্গলবার। ৫ মাঘ ১৪২৭। ১৯ জানুয়ারি ২০২১। ৫ জমাদিউস সানি ১৪৪২

গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান বাম জোটের

নিজস্ব প্রতিবেদক   

১৩ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



ধর্ষণ-নির্যাতনের বিরুদ্ধে সারা দেশে গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট। গতকাল সোমবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে রাজধানীতে মিছিল শেষে জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত সমাবেশ থেকে এ আহ্বান জানানো হয়।

নারী ও শিশুর প্রতি সহিংসতা-ধর্ষণ-খুন বন্ধ এবং সব ধর্ষণের বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন বাম জোটের কেন্দ্রীয় সমন্বয়ক বজলুর রশীদ ফিরোজ। বক্তব্য দেন ইউনাইটেড কমিউনিস্ট লীগের অধ্যাপক আব্দুস সাত্তার, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির আকবর খান, গণসংহতি আন্দোলনের বাচ্চু ভূঁইয়া, বাসদের (মার্কসবাদী) আ ক ম জহিরুল ইসলাম, সিপিবির সেকান্দার হায়াত, সমাজতান্ত্রিক আন্দোলনের হামিদুল হক ও বাসদ নেতা খালেকুজ্জামান লিপন।

সমাবেশে নেতারা বলেন, অব্যাহত নারী-শিশু ধর্ষণ-খুন-নির্যাতনের ঘটনায় গোটা জাতি স্তম্ভিত ও উদ্বিগ্ন। বর্তমান সরকারের আমলে খুন-ধর্ষণ অতীতের সব রেকর্ড ছাড়িয়েছে। শাসক দলের আশ্রয়-প্রশ্রয়ে ধর্ষণের ঘটনা ঘটে চলেছে। ধর্ষণের ঘটনায় অনেক সময় পুলিশ মামলা নিতে গড়িমসি করে, আবার কখনো মামলা হলেও বিচারপ্রক্রিয়া ও রায় বাস্তবায়নের দীর্ঘসূত্রতা দেখা যায়। ফলে ধর্ষকরা পার পেয়ে যায় এবং উৎসাহিত হয়।

মন্তব্য



সাতদিনের সেরা