kalerkantho

শুক্রবার । ৮ মাঘ ১৪২৭। ২২ জানুয়ারি ২০২১। ৮ জমাদিউস সানি ১৪৪২

বেগমগঞ্জে এবার সাংবাদিকদের ওপর হামলা

নোয়াখালী প্রতিনিধি   

১৩ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুরে এবার সাংবাদিকদের ওপর হামলা, ক্যামেরা ছিনতাই ও গাড়ি ভাঙচুরের চেষ্টা হয়েছে। গতকাল সোমবার দুপুরে এ হামলা চালিয়েছে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের মামলায় গ্রেপ্তার ইউপি সদস্য মোয়াজ্জেম হোসেন সোহাগের অনুসারীরা। এ সময় জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল কাশেমও হেনস্তার শিকার হন। খবর পেয়ে বেগমগঞ্জ মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এ সময় কাউকে গ্রেপ্তার বা ছিনিয়ে নেওয়া ক্যামেরা উদ্ধার করতে পারেনি পুলিশ।

হামলার শিকার বেসরকারি টেলিভিশন নিউজটোয়েন্টিফোর এবং বাংলাদেশ প্রতিদিনের নোয়াখালী প্রতিনিধি আকবর হোসেন সোহাগ অভিযোগ করেন, দুপুর সাড়ে ১২টার দিকে তিনিসহ আরো তিন সাংবাদিক জয়কৃষ্ণপুর গ্রামে সংবাদ সংগ্রহের কাজে যান। সাংবাদিকরা সোহাগ মেম্বারের বাড়ি থেকে ফেরার পথে তাঁর সহযোগী মিঠু, জয়নাল, আজাদ, রাসেল, বাবুলসহ একদল যুবক তাঁদের মাইক্রোবাসের গতিরোধ করে। এ সময় তারা মাইক্রোবাসে ইটপাটকেল নিক্ষেপ করে। নিউজটোয়েন্টিফোরের ক্যামেরাম্যান মেহেদি হাসান ও চ্যানেল এসের জেলা প্রতিনিধি ইমাম উদ্দিন সুমনকে মারধর করা হয়। একপর্যায়ে তারা সাংবাদিকদের একটি ক্যামেরা ছিনিয়ে নেয়।

ঘটনার প্রত্যক্ষদর্শী জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল কাশেম জানান, ঘটনার সময় তিনি জয়কৃষ্ণপুর গ্রামে ছিলেন। সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় বাধা দিতে গেলে সন্ত্রাসীরা তাঁকেও নানাভাবে হেনস্তা করে।

বেগমগঞ্জ মডেল থানার ওসি হারুন অর রশিদ চৌধুরী জানান, জয়কৃষ্ণপুর গ্রামে সাংবাদিকদের ওপর হামলার খবর পেয়ে তাত্ক্ষণিক পুলিশ ঘটনাস্থলে যায়। তবে এর আগেই হামলাকারীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় গ্রেপ্তার আরো ১

এদিকে বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নের জয়কৃষ্ণপুর গ্রামে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় করা মামলার ৬ নম্বর আসামি সামছুদ্দিন ওরফে সুমনকে (৩৯) গতকাল বিকেলে কুমিল্লা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এ নিয়ে ছয়জন এজাহারভুক্ত আসামিসহ ১১ জনকে গ্রেপ্তার করা হলো। আটক সুমন একলাশপুর ইউনিয়নের পূর্ব একলাশপুর গ্রামের দরবেশ আলী বাড়ির নেয়ামত উল্লাহর ছেলে। মামলার তদন্ত কর্মকর্তা ও পিবিআইয়ের পরিদর্শক মামুনুর রশিদ পাটোয়ারী বলেন, কুমিল্লা শহর থেকে সুমনকে  গ্রেপ্তার করা হয়েছে। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা