kalerkantho

মঙ্গলবার। ৫ মাঘ ১৪২৭। ১৯ জানুয়ারি ২০২১। ৫ জমাদিউস সানি ১৪৪২

ইউনুছ আলীর আইন পেশায় নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক   

১৩ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জনস্বার্থমূলক মামলা করে পরিচিতি পাওয়া অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দের সুপ্রিম কোর্টে আইন পেশা পরিচালনার ওপর নিষেধাজ্ঞা দিয়েছেন দেশের সর্বোচ্চ আদালত। সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগে তাঁর আইন পেশা পরিচালনার ক্ষেত্রে আগামী তিন মাসের জন্য এই নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ গতকাল সোমবার এ রায় দেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশের বিচার বিভাগ নিয়ে ‘অবমাননাকর মন্তব্য’ করায় ইউনুছ আলী আকন্দের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগের বিষয়ে এ রায় দেন আপিল বিভাগ। এর আগে তিনি আপিল বিভাগে সশরীরে হাজির হয়ে লিখিত ও মৌখিকভাবে নিঃশর্ত ক্ষমা চান। তিনি বলেন, জীবনে আর কোনোদিন ফেসবুক চালাব না।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক রুহুল কুদ্দুস কাজল বলেন, আজকের রায় সবার জন্য একটি বার্তা। সর্বোচ্চ আদালতের এই রায়ের পর আইনজীবীসহ সবার সতর্ক হওয়া উচিত।

মামলায় শুনানিতে অংশ নেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, আব্দুল মতিন খসরু, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন, সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, সাবেক সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন প্রমুখ আইনজীবী।

মন্তব্য



সাতদিনের সেরা