kalerkantho

রবিবার । ১০ মাঘ ১৪২৭। ২৪ জানুয়ারি ২০২১। ১০ জমাদিউস সানি ১৪৪২

ধর্ষণের পর তরুণীকে হত্যা

আরো সাতজনকে যৌন নির্যাতনের অভিযোগ

কালের কণ্ঠ ডেস্ক   

৭ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



দিনাজপুরের পার্বতীপুরে এক অজ্ঞাতপরিচয় তরুণীর হাত-পা বাঁধা লাশ উদ্ধার করেছে পুলিশ। ধারণা করা হচ্ছে, তাঁকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করা হয়েছে।

এদিকে দিনাজপুরের বিরলে ষষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণ ও এতে সহায়তার অভিযোগে এক নারীসহ দুজন, সিরাজগঞ্জের কামারখন্দে পঞ্চম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগে এক যুবক এবং সিলেটে ষষ্ঠ শ্রেণির ছাত্রকে বলাৎকারের অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। কুষ্টিয়ার মিরপুরে এক মাদরাসাছাত্রীকে (১৩) দুই দফা ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার হয়েছেন মাদরাসাটির সুপার।

নারায়ণগঞ্জের রূপগঞ্জে তিন বছরের শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। রাঙামাটির লংগদু উপজেলায় এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মামলা হয়েছে। লক্ষ্মীপুরের রামগতিতে ঘরে ঢুকে বিধবাকে (৩৮) সংঘবদ্ধ ধর্ষণের মামলায় গ্রেপ্তার মো. সোহেল ও মো. জামালকে গতকাল পাঁচ দিন করে রিমান্ড দিয়েছেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (রামগতি) আদালত। গোপালগঞ্জের কোটালীপাড়ায় গত শনিবার নির্যাতিতা স্কুলছাত্রীর ডাক্তারি পরীক্ষা গতকাল মঙ্গলবার জেলার ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে সম্পন্ন হয়েছে। এসব বিষয়ে আমাদের সিলেট অফিস, নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

পার্বতীপুর উপজেলার হরিরামপুর ইউনিয়নের পাঁচপুকুর শালবাগান থেকে গতকাল ভোরে অজ্ঞাতপরিচয় তরুণীর লাশ উদ্ধার করা হয়। তাঁর বয়স ১৫ থেকে ২০ বছর। পরনে রয়েছে লাল রঙের সালোয়ার ও সাদা রঙের কামিজ।

ছাত্রীকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ২ : দিনাজপুরের বিরলে গত ৩ সেপ্টেম্বরের ঘটনায় গত সোমবার দিবাগত রাতে পুলিশের অভিযানে গ্রেপ্তারকৃতরা হলেন উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের মুন্সীপাড়ার বুদু মোহাম্মদের ছেলে লিটন হোসেন (৩০) ও রাণীপুকুর গ্রামের সুমনের মেয়ে মোছা. শানু (২৪)। এ ঘটনায় আরেক আসামি কটিয়াপাড়ার বেলাল হোসেনের ছেলে মোস্তফা ওরফে ধলু (২৮) পলাতক। সোমবার রাতেই এ ঘটনায় ভুক্তভোগীর বাবা নারী ও শিশু নির্যাতন দমন আইনে বিরল থানায় মামলা করেন। এজাহার সূত্রে জানা যায়, গত ৩ অক্টোবর দুপুরে ঢাকায় ভালো বেতনের চাকরি দেওয়াসহ বিভিন্ন কথা বলে মোছা. শানু ষষ্ঠ শ্রেণির ছাত্রীটিকে লিটন হোসেন ও মোস্তফার হাতে তুলে দেন। পরে শানুর সহায়তায় মেয়েটিকে চার্জার অটোযোগে চককাঞ্চন এলাকার জীবনমহল পার্কের একটি ঘরে নিয়ে লিটন ও মোস্তফা ধর্ষণ করেন। পরের দিন ঢাকার বাইপাইলে একটি বাসায় নিয়েও মেয়েটিকে ধর্ষণ করেন তাঁরা।

লালপুরে শিশু বলাৎকার ও ভিডিও ধারণ, গ্রেপ্তার ১ : নাটোরের লালপুর উপজেলার দুুড়দুড়িয়া ইউনিয়নে গত ২৭ সেপ্টেম্বর ঘটনাটি ঘটলেও স্থানীয়ভাবে মীমাংসা না হওয়ায় ৪ অক্টোবর রাতে লালপুর থানায় একটি মামলা করেছেন ভুক্তভোগী শিশুটির (১০) বাবা। এ ঘটনায় গতকাল বিকেলে অন্যতম অভিযুক্ত নওপাড়া গ্রামের এক তরুণকে (১৭) গ্রেপ্তার করেছে পুলিশ। শিশুটির বাবা জানান, ঘটনার দিন বিকেলে তাঁর ছেলে বন্ধুদের সঙ্গে নওপাড়া গ্রামের পাশে পদ্মা নদীর ধারে খেলতে যায়। তখন একই এলাকার মুস্তাকের ছেলে মাহাফুজ, রান্টুর ছেলে রিমন আলী, আব্দুর রহিমের ছেলে সেলিম ও গ্রেপ্তার হওয়া তরুণ তাঁকে মুখ চেপে ধরে নৌকায় নিয়ে বলাৎকার করে।

কামারখন্দে ছাত্রীকে ধর্ষণ অভিযোগে গ্রেপ্তার ১ : সিরাজগঞ্জের কামারখন্দে ধর্ষণে অভিযুক্ত আব্দুল্লাহ মণ্ডলকে (২২) গতকাল সকালে উপজেলার দশশিকা গ্রাম থেকে গ্রেপ্তার করা হয়। তিনি দশশিকার বাসিন্দা। মামলা সূত্রে জানা যায়, গত ২৫ সেপ্টেম্বর দুপুরে উপজেলার শাহবাজপুর গ্রামের একটি বিলে ওই ছাত্রীটিকে ডেকে নিয়ে ধর্ষণ করেন আব্দুল্লাহ।

কুষ্টিয়ায় ছাত্রী ধর্ষণে মাদরাসা সুপার গ্রেপ্তার : মিরপুর উপজেলার পোড়াদহ ইউনিয়নের স্বরূপদহ চকপাড়ার সিরাজুল উলুম মরিয়ম নেসা মাদরাসায় গত রবিবার ভোরে ও রাতে ঘটনাটি ঘটে। সোমবার রাতে মাদরাসাটির সুপার মাওলানা আবদুল কাদের গ্রেপ্তার হন। ঘটনা জানাজানি হলে মাদরাসা ঘেরাও করে ভাঙচুর করেছে ক্ষুব্ধ এলাকাবাসী। ভুক্তভোগী শিক্ষার্থীকে হাসপাতালে পাঠিয়েছে মিরপুর থানার পুলিশ।

তিন বছরের শিশু ধর্ষণচেষ্টা, অভিযুক্ত আটক : নারায়ণগঞ্জে রূপগঞ্জের ভুলতা ইউনিয়নে গত ২৯ সেপ্টেম্বরের এ ঘটনায় গতকাল আটককৃত সানী আলম (২২) উপজেলার মুইরাবো এলাকার আবু সাঈদের ছেলে। এ ঘটনায় সোমবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করে শিশুটির পরিবার।

মন্তব্য



সাতদিনের সেরা