kalerkantho

রবিবার । ১০ মাঘ ১৪২৭। ২৪ জানুয়ারি ২০২১। ১০ জমাদিউস সানি ১৪৪২

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি চেয়ে ছাত্রলীগ নেতার আইনি নোটিশ

নিজস্ব প্রতিবেদক   

৭ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ধর্ষকের সর্বোচ্চ শাস্তি চেয়ে সরকারকে আইনি নোটিশ পাঠিয়েছেন ছাত্রলীগের আইন সম্পাদক ফুয়াদ হোসেন। নোটিশে ধর্ষণ মামলা দ্রুত বিচারের জন্য বিশেষ ট্রাইব্যুনাল গঠনের দাবি জানানো হয়েছে। এ জন্য দেশের প্রচলিত আইন সংশোধনে ৪৮ ঘণ্টার মধ্যে পদক্ষেপ নিতে বলা হয়েছে। অন্যথায় আইনগত পদক্ষেপ নেওয়া হবে বলে নোটিশে বলা হয়েছে। মন্ত্রিপরিষদসচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব, আইন মন্ত্রণালয়ের দুই সচিব এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব বরাবর গতকাল মঙ্গলবার ছাত্রলীগ নেতার পক্ষে এই নোটিশ পাঠান তাঁর আইনজীবী অ্যাডভোকেট রাশিদা চৌধুরী নিলু।

আইনজীবীদের মানববন্ধন

এদিকে গতকাল দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে মানববন্ধন করেছেন সুপ্রিম কোর্টের সাধারণ আইনজীবীরা। এই মানববন্ধন কর্মসূচিতে বক্ত ব্য দেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, ট্রেজারার ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী প্রমুখ। ‘নারীর প্রতি সকল সহিংসতার বিরুদ্ধে মানববন্ধন’ শীর্ষক ব্যানারে কর্মসূচিতে আইনজীবীরা ছাড়াও মানবাধিকার সংগঠন বাংলাদেশ লিগ্যাল এইড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট), লিগ্যাল ভয়েস ফাউন্ডেশন, জাস্টিস ওয়াচ ফাউন্ডেশনসহ বিভিন্ন সংগঠনের নেতারা অংশ নেন।

এ ছাড়া সুপ্রিম কোর্টে আইন পেশায় নিয়োজিত নারী আইনজীবী তথা সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নারী সদস্যদের সুরক্ষায় যৌন নির্যাতন প্রতিরোধ কমিটি গঠনের জন্য সমিতি বরাবর আবেদন দিয়েছেন অ্যাডভোকেট ইশরাত হাসান।

মন্তব্য



সাতদিনের সেরা