kalerkantho

রবিবার । ১০ মাঘ ১৪২৭। ২৪ জানুয়ারি ২০২১। ১০ জমাদিউস সানি ১৪৪২

বিডিসিএসওপ্রসেসের বার্ষিক সম্মেলন শুরু

নিজস্ব প্রতিবেদক   

৭ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বেসরকারি সংস্থা (এনজিও) ও নাগরিক সংগঠনের (সিএসও) ফোরাম বিডিসিএসওপ্রসেসের দ্বিতীয় বার্ষিক সম্মেলনে সংকটগ্রস্তদের মানবিক মর্যাদা নিশ্চিত করতে স্বচ্ছতা ও স্থানীয় সংস্থার বিকাশ ঘটানোর আহ্বান জানানো হয়েছে। গতকাল মঙ্গলবার তিন দিনব্যাপী ভার্চুয়াল এই সম্মেলনের প্রথম দিনের অধিবেশনের শিরোনাম ছিল ‘নাগরিক সমাজ গঠন, পরিপূরকতা এবং স্থানীয় অংশীজনদের নেতৃত্ব’। সম্মেলনে প্রায় ৩০০ এনজিও ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরা অংশ নেন।

বিডিসিএসওপ্রসেসের সমন্বয়কারী রেজাউল করিম চৌধুরীর সঞ্চালনায় সম্মেলনে বক্তব্য দেন পিকেএসএফের চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদ, এনজিওবিষয়ক ব্যুরোর মহাপরিচালক মো. রাশেদুল ইসলাম, ইন্টারন্যাশনাল হিউম্যানিটারিয়ান স্টাডি অ্যাসোসিয়েশনের (নেদারল্যান্ডস) প্রেসিডেন্ট অধ্যাপক থিয়া হিলহর্স্ট, হিউম্যানিটারিয়ান ফোরামের (যুক্তরাজ্য) প্রেসিডেন্ট ড. হ্যানি এল বান্না, অ্যালায়েন্স ফর এমপাওয়ারমেন্টের আন্তর্জাতিক সমন্বয়কারী সুদানশু এস সিং, নরওয়েজিয়ান রিফিউজি কাউন্সিলের বাংলাদেশ প্রতিনিধি ড. জেমি মুন, নারী প্রগতি সংঘের রোকেয়া কবির, এডাবের জয়ন্ত অধিকারী, সজাগের আবদুল মতিন, নাহাবের আবদুল লতিফ খান, বিএনএনআরসির এ এইচ এম বজলুর রহমান ও বাপার শরীফ জামিল।

সম্মেলনে ড. কাজী খলীকুজ্জমান আহমদ বলেন, ক্ষতিগ্রস্ত জনগণের মানবিক মর্যাদাকে বিবেচনা করলেই স্থানীয় সুধীসমাজ কার্যকর হবে। মানবিকতার বিকাশে সুধীসমাজকে আরো বেশি দায়িত্ব পালন করতে হবে।

মন্তব্য



সাতদিনের সেরা