kalerkantho

রবিবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৭। ২৯ নভেম্বর ২০২০। ১৩ রবিউস সানি ১৪৪২

শুভসংঘের উদ্যোগ

মুন্সি আবদুল করিম সাহিত্যবিশারদের মৃত্যুবার্ষিকী পালিত

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি   

১ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামের পটিয়ায় বাংলা সাহিত্যের প্রখ্যাত গবেষক মুন্সি আবদুল করিম সাহিত্যবিশারদের ৬৭তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। গতকাল বুধবার কালের কণ্ঠ’র শুভসংঘসহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে দিনটি পালন করা হয়। 

এ উপলক্ষে গতকাল সকালে পৌর সদরে তাঁর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে শুভসংঘ, পটিয়া পৌরসভা কর্তৃপক্ষ, সাহিত্যবিশারদ স্মৃতি সংসদ, পটিয়া প্রেস ক্লাব, পটিয়া শাপলা কুঁড়ির আসর, উত্তরাধিকার, গৌরব সংসদ, পটিয়া পৌরসভা আওয়ামী লীগ, বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্বা প্রজন্ম লীগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। এ সময় সমাধিতে দোয়া মাহফিল ও মোনাজাতের আয়োজন করা হয়। পরে সমাধি প্রাঙ্গণে বিভিন্ন সংগঠন পৃথক আলোচনাসভা, প্রবন্ধ পাঠ ও পুথি পাঠের আসরের আয়োজন করে।

শুভসংঘ আয়োজিত আলোচনাসভায় সভাপতিত্ব করেন শুভসংঘের বন্ধু মাহবুবুল আলম। সাধারণ সম্পাদক এস এম জুয়েলের সভাপতিত্বে এতে প্রধান আলোচক ছিলেন পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশীদ। বক্তব্য দেন শুভসংঘের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক রানা মিত্র, পটিয়া প্রেস ক্লাব সভাপতি এস এম এ কে জাহাংগীর, পৌর কাউন্সিলর গোফরান রানা প্রমুখ। এ সময় বক্তারা মুন্সি আবদুল করিমের নামে একাডেমি ও স্কুল-কলেজ নির্মাণের দাবি জানান।

মন্তব্য



সাতদিনের সেরা