kalerkantho

রবিবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৭। ২৯ নভেম্বর ২০২০। ১৩ রবিউস সানি ১৪৪২

উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী

ঢাকায় হাবীব হাসান সিরাজগঞ্জে তানভীর

নিজস্ব প্রতিবেদক   

১ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকায় হাবীব হাসান সিরাজগঞ্জে তানভীর

ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণার পর আসন দুটিতে প্রার্থী ঘোষণা করেছে আওয়ামী লীগ। সাহারা খাতুনের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা-১৮ আসনে মোহাম্মদ হাবীব হাসান আর মোহাম্মদ নাসিমের মৃত্যুতে শূন্য হওয়া সিরাজগঞ্জ-১ আসনে মনোনয়ন পেয়েছেন তাঁর পুত্র তানভীর শাকিল জয়। গতকাল বুধবার সকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের তাঁর সরকারি বাসভবনে ব্রিফিংকালে প্রার্থীদের নাম ঘোষণা করেন।

ঢাকা-১৮ আসনে মনোনয়ন পাওয়া হাবীব হাসান ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বিগত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক। তিনি সংগঠনটির বিগত সম্মেলনে সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী ছিলেন। স্বেচ্ছাসেবক লীগের বিগত কমিটির সহসভাপতি তানভীর শাকিল জয় ২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ছিলেন।

সাহারা খাতুনের মৃত্যুতে গত ৯ জুলাই ঢাকা-১৮ আসন শূন্য ঘোষণা করা হয়। মোহাম্মদ নাসিমের মৃত্যুর পর গত ১৩ জুন সিরাজগঞ্জ-১ আসনটি শূন্য হয়। আসন দুটিতে আগামী ১২ নভেম্বর ভোটের দিন ধার্য করেছে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী, আগ্রহীরা ১৩ অক্টোবর পর্যন্ত মনোনয়ন দাখিল করতে পারবেন। ১৫ অক্টোবর বাছাই শেষে ২২ অক্টোবর পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহারের সুযোগ থাকবে। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এ দুই আসনে ভোট হবে।

প্রার্থী ঘোষণাকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ঘোষিত প্রার্থীদের বিজয়ী করতে সব ভেদাভেদ ভুলে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত মেনে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে সব নেতাকর্মীর প্রতি আহ্বান জানান।

দলীয় মনোনয়ন পাওয়ার পর তানভীর শাকিল জয় কালের কণ্ঠকে বলেন, ‘প্রধানমন্ত্রী তাঁর অসীম স্নেহের বদান্যতায় আমাকে মনোনয়ন দিয়েছেন। আমি প্রয়াত জাতীয় নেতা মোহাম্মদ নাসিমের আসনটিতে নির্বাচিত হলে তাঁর সম্মান যেন অক্ষুণ্ন থাকে, সে জন্য আপ্রাণ চেষ্টা করে যাব।’

হাবীব হাসান বলেন, ‘নেত্রী (শেখ হাসিনা) আমার প্রতি যে আস্থা রেখেছেন, আমি আমার সর্বোচ্চটুকু দিয়ে সেই আস্থার প্রতিদান দিয়ে যাব। নেত্রীর উন্নত সমৃদ্ধ দেশ গড়ার কাজে আমাকে সুযোগ দেওয়ায় আমি কৃতজ্ঞ।’

মন্তব্য



সাতদিনের সেরা