kalerkantho

শনিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৭। ২৮ নভেম্বর ২০২০। ১২ রবিউস সানি ১৪৪২

পাবনা-৪ উপনির্বাচন

নৌকার প্রার্থী নুরুজ্জামান জয়ী

পাবনা প্রতিনিধি   

২৭ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পাবনা-৪ (ঈশ্বরদী ও আটঘরিয়া) আসনের  উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী  আলহাজ নুরুজ্জামান বিশ্বাস দুই লাখ ৪০ হাজার ৯০৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। গতকাল শনিবার রাতে জেলা নির্বাচন অফিসে স্থাপিত কন্ট্রোল রুম থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। ১২৯টি কেন্দ্রের মধ্যে সবগুলোর বেসরকারি ফলাফলে বিএনপি প্রার্থী হাবিবুর রহমান হাবিব পেয়েছেন পাঁচ হাজার ৫৪৮ ভোট। জাতীয় পার্টির প্রার্থী রেজাউল করিম পান তিন হাজার ১৫৮ ভোট।

তিন ঘণ্টা না যেতেই ভোটের বাইরে বিএনপি : তখন ভোটের তিন ঘণ্টাও হয়নি। এর মধ্যেই ভোটের আগে নেতাকর্মীদের বাড়িতে পুলিশি তল্লাশি, গ্রেপ্তার ও নানা কারণ দেখিয়ে পাবনা-৪ আসনের উপনির্বাচন বাতিলের দাবি তোলেন বিএনপি প্রার্থী হাবিবুর রহমান হাবিব। অন্যদিকে পাল্টা সংবাদ সম্মেলন করে বিএনপির দাবি উড়িয়ে দেয় আওয়ামী লীগ। এভাবেই গতকাল সহিংসতা ছাড়াই শেষ হয় এই উপনির্বাচন।

গত ২ এপ্রিল পাবনা-৪ আসনের সংসদ সদস্য শামসুর রহমান শরীফ ডিলুর মৃত্যুর পর নির্বাচন কমিশন আসনটি শূন্য ঘোষণা এবং উপনির্বাচনের তফসিল দেয়। গতকাল অনুষ্ঠিত এই উপনির্বাচনে অংশ নেন আওয়ামী লীগ প্রার্থী নুরুজ্জামান বিশ্বাস, বিএনপি প্রার্থী হাবিবুর রহমান হাবিব এবং জাতীয় পার্টির প্রার্থী রেজাউল করিম।

সকাল থেকে কিছু কেন্দ্রে ভোটার উপস্থিতি থাকলেও দিনের বেশির ভাগ সময় অধিকাংশ কেন্দ্রে অল্পসংখ্যক ভোটার উপস্থিতি চোখে পড়ে। ভোটার উপস্থিতি কম থাকলেও বেশির ভাগ কেন্দ্রে ৭০ থেকে ৭৫ শতাংশ, কোথাও বা এর চেয়েও বেশি ভোটার ভোট দিয়েছেন বলে প্রিসাইডিং অফিসাররা জানান।

মন্তব্য



সাতদিনের সেরা