kalerkantho

মঙ্গলবার । ৯ অগ্রহায়ণ ১৪২৭। ২৪ নভেম্বর ২০২০। ৮ রবিউস সানি ১৪৪২

শ্রীপুরে পুলিশের ওপর হামলা, গ্রেপ্তার ৬

আঞ্চলিক প্রতিনিধি, গাজীপুর   

২৭ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



গাজীপুরের শ্রীপুরে জরুরি সেবা নম্বর ৯৯৯ থেকে ফোন পেয়ে দুই আদম ব্যাপারীকে অবরুদ্ধ অবস্থা থেকে মুক্ত করতে গিয়ে হামলার শিকার হয়েছে পুলিশ। এতে পুলিশের দুই সদস্য, এক আনসার সদস্যসহ পাঁচজন আহত হন। এই সময় পুলিশের একটি শটগানসহ পিস্তলের ১০ রাউন্ড গুলি ছিনিয়ে নেয় হামলাকারীরা। গত শুক্রবার রাতে উপজেলার রাজাবাড়ী ইউনিয়নের নোয়াগাঁও কসাইপট্টি এলাকায় এ ঘটনা ঘটে।  এ ঘটনায়  ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন রোশনী, মনিষা মনি, আজহার, ফরহাদ, তাজুল ইসলাম ও আবদুর রহমান।

আদম ব্যাপারী আবুল হোসেন রনি দাবি করেন, ওই গ্রামের ইসমাইল হোসেন ও শাহাদাত হোসেনকে দুবাই পাঠানোর জন্য দুই লাখ ৬০ হাজার টাকা নিয়েছিলেন তিনি। কিন্তু কভিড-১৯ পরিস্থিতির কারণে তাঁদের বিদেশে পাঠানো সম্ভব হয়নি। পরে টাকা ফেরত চান তাঁরা। গত ১৫ সেপ্টেম্বর ইসমাইল তাঁকে ফোন করে আরো কয়েকজন ব্যক্তি বিদেশে যেতে আগ্রহী বলে আলোচনার জন্য ডাকেন। গত বৃহস্পতিবার বিকেলে এক বন্ধুকে নিয়ে ইসমাইলের বাসায় যান তিনি। এরপর তাঁর বন্ধুসহ তাঁকে অবরুদ্ধ করে রাখেন তাঁরা। একপর্যায়ে কয়েকটি স্ট্যাম্পে তাঁর স্বাক্ষর নেওয়া হয়। ঘটনা জেনে তাঁর তিন বন্ধু গত শুক্রবার রাত ৮টার দিকে সেখানে যান। ওই সময় তাঁদের কাছে পাঁচ লাখ টাকা দাবি করে বেদম মারধর করেন ইসমাইলসহ তাঁর সহযোগীরা। পরে তাঁর আরেক বন্ধু মাসুম জরুরি সেবা নম্বর ৯৯৯-এ ফোন করে ঘটনা জানান।

শ্রীপুর থানার ওসি খোন্দকার ইমাম হোসেন জানান, ঘটনা জেনে রাত সাড়ে ৯টার দিকে এসআই রফিকুল ইসলামের নেতৃত্বে পুলিশ ওই বাড়িতে যায়। ওই সময় ইসমাইল হোসেনের নেতৃত্বে অন্তত ৪০ জন পুলিশের ওপর হামলা চালান। একপর্যায়ে হামলাকারীরা পুলিশের একটি শটগান ও পিস্তলের ১০ রাউন্ড গুলি ছিনিয়ে নেয়। পরে অতিরিক্ত পুলিশ সেখানে পৌঁছে কয়েক দফা অভিযান চালিয়ে রাতেই শটগান ও গুলি উদ্ধার করে।

মন্তব্য