kalerkantho

শনিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৭। ২৮ নভেম্বর ২০২০। ১২ রবিউস সানি ১৪৪২

বিশ্ব পর্যটন দিবস আজ

‘রিকভারি প্ল্যান বাস্তবায়নে গতি আসবে’

নিজস্ব প্রতিবেদক   

২৭ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দেশের পর্যটন খাতে গতি আনতে ‘রিকভারি প্ল্যান’ বাস্তবায়ন করা হচ্ছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। তিনি বলেছেন, করোনায় ক্ষতিগ্রস্ত পর্যটনশিল্প চাঙ্গা করতে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড পর্যটন অংশীজনদের সঙ্গে আলোচনা করে এরই মধ্যে একটি ‘রিকভারি প্ল্যান’ তৈরি করেছে। সবাইকে সঙ্গে নিয়ে এটি বাস্তবায়নের মধ্য দিয়ে দেশের পর্যটনশিল্প এগিয়ে যাবে।

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে গতকাল শনিবার বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় আয়োজিত অনলাইন সাংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান রাম চন্দ্র দাস ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অন্য কর্মকর্তারা। গ্রামীণ উন্নয়নে পর্যটন—এ প্রতিপাদ্য সামনে রেখে আজ রবিবার সারা দেশে বিশ্ব পর্যটন দিবস পালিত হবে। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হবে। দিবসটি উদ্‌যাপনের জন্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের নেতৃত্বে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বোর্ড) এবং বাংলাদেশ পর্যটন করপোরেশন নানা কর্মসূচি হাতে নিয়েছে।

জাতিসংঘ পর্যটন সংস্থা (ইউএনডাব্লিউটিও) ঘোষিত দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন। বাণীতে তাঁরা এ বছর বিশ্ব পর্যটন দিবসের প্রতিপাদ্য ‘গ্রামীণ উন্নয়নে পর্যটন’কে অত্যন্ত সময়োপযোগী হয়েছে বলে মন্তব্য করেন।

মন্তব্য



সাতদিনের সেরা