kalerkantho

মঙ্গলবার । ৯ অগ্রহায়ণ ১৪২৭। ২৪ নভেম্বর ২০২০। ৮ রবিউস সানি ১৪৪২

ডেসটিনির এমডির নামে দুই মামলা

রফিকুল আমীনের জামিন আবেদনের আদেশ রবিবার

নিজস্ব প্রতিবেদক   

২৫ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দুই মামলায় ডেসটিনি গ্রুপের কারাবন্দি ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমীনের জামিন চেয়ে করা আবেদনের ওপর আগামী ২৭ সেপ্টেম্বর রবিবার আদেশ দেবেন আপিল বিভাগ। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ গতকাল বৃহস্পতিবার শুনানি শেষে আদেশের দিন ধার্য করেন।

আদালতে রফিকুল আমীনের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু এমপি। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

হাইকোর্ট গত ২০ আগস্ট রফিকুল আমীনের জামিন আবেদন খারিজ করেন। একই সঙ্গে তাঁর বিরুদ্ধে নিম্ন আদালতে বিচারাধীন মামলা ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দেন। এ অবস্থায় এ আদেশের বিরুদ্ধে জামিন চেয়ে আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করেন রফিকুল আমীন। গত ১০ সেপ্টেম্বর চেম্বার বিচারপতির আদালত জামিন না দিয়ে আবেদনটি পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দেন। এরই ধারাবাহিকতায় গতকাল শুনানি হয়।

মানি লন্ডারিংয়ের অভিযোগে ২০১২ সালের ৩১ জুলাই কলাবাগান থানায় দুটি মামলা করে দুদক। ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ (এমএলএম) ও ট্রি-প্লানটেশন প্রকল্পের নামে গ্রাহকদের কাছ থেকে সংগৃহীত অর্থের মধ্যে তিন হাজার ২৮৫ কোটি ২৫ লাখ ৮৮ হাজার ৫২৪ টাকা এবং এক হাজার ১৭৮ কোটি ৬১ লাখ ২৩ হাজার ২০৪ টাকা আত্মসাৎ করে পাচারের অভিযোগে মানি লন্ডারিং প্রতিরোধ আইনে এই মামলা দুটি করা হয়। ২০১৪ সালের ৫ মে আদালতে অভিযোগপত্র দাখিল করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর আগে এ মামলায় কয়েক দফা জামিন আবেদন খারিজ করেন আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগ।

মন্তব্য