kalerkantho

শুক্রবার । ৭ কার্তিক ১৪২৭। ২৩ অক্টোবর ২০২০। ৫ রবিউল আউয়াল ১৪৪২

রাণীনগরে বিএনপির কর্মসূচিতে বাধা তিনজন লাঞ্ছিত

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি   

২৫ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নওগাঁর রাণীনগরে উপজেলা বিএনপির বর্ধিত সভা ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে দলীয় প্রার্থীর পরিচিতিসভা বানচাল করে দেওয়ার চেষ্টার অভিযোগ উঠেছে এক যুবলীগ নেতার বিরুদ্ধে। এ সময় বিএনপির দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের আটকে রাখা হয় এবং কার্যালয়ের বাইরে বিএনপির এক নেতা, দলীয় প্রার্থীর এক ভাই ও এক সাংবাদিককে লাঞ্ছিত করা হয়। গতকাল বৃহস্পতিবার এই ঘটনা ঘটে।

অভিযোগ মতে, দলীয় প্রার্থীর পরিচিতি ও বর্ধিত সভাকে কেন্দ্র করে সকাল থেকেই বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপজেলার বাসস্ট্যান্ড এলাকায় দলীয় কার্যালয়ে জড়ো হতে থাকেন। হঠাৎ কার্যালয়টির সামনে উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন জয়ের নেতৃত্বে একদল যুবক জোটবদ্ধ হয়ে বিভিন্ন স্লোগান দিয়ে বিএনপির কর্মসূচিটি বানচালের চেষ্টা করেন। এ সময় কার্যালয়ের গেটের সামনে রাণীনগর বিএনপির আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক মোশারফ হোসেন ও বিএনপির দলীয় প্রার্থীর ছোট ভাই অ্যাডভোকেট মাসুমকে লাঞ্ছিত করা হয়। অভিযুক্ত যুবকরা কার্যালয়ে কয়েক দফা হামলার চেষ্টা চালালে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি সামাল দেয়। তবে প্রায় চার ঘণ্টা ধরে বিএনপির কোনো নেতাকর্মীকে দলীয় কার্যালয় থেকে বের হতে দেননি অভিযুক্তরা। এ সময় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে দৈনিক আমাদের রাজশাহী পত্রিকার রাণীনগর প্রতিনিধি ও রাণীনগর প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক আবুল বাশার চঞ্চল লাঞ্ছিত হন এবং তাঁর মোবাইল ফোনসেট ছিনিয়ে নেওয়া হয়। পরে সেটটি তিনি ফেরত পেয়েছেন।

অনেক নাটকীয়তার পর পুলিশ বেষ্টনীর মধ্যে দুপুর ২টার দিকে কেন্দ্রীয় ও জেলা বিএনপি নেতাদের নিয়ে নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের উপনির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী শেখ মো. রেজাউল ইসলাম রেজু রাণীনগর কার্যালয়ে উপস্থিত হন। সেখানে উপজেলা বিএনপির আহ্বায়ক রোকনুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা লে. কর্নেল (অব.) আব্দুল লতিফ খান। লতিফ খান বলেন, ‘গণতান্ত্রিক উপায়ে শান্তিপূর্ণভাবে আমাদের দলীয় কার্যালয়ে বর্ধিত সভা ও প্রার্থীর পরিচিতসভার কর্মসূচি ছিল। কিন্তু হঠাৎ যুবলীগের এক নেতার নেতৃত্বে একদল যুবক জয় বাংলা স্লোগান দিয়ে আমাদের কর্মসূচিতে বাধা দিয়েছে। আমিও এই মাটিতে জন্মগ্রহণ করেছি। এর আগে রাণীনগরে এ রকম ন্যক্কারজনক ঘটনা ঘটেনি।’

মন্তব্য



সাতদিনের সেরা