kalerkantho

শুক্রবার । ৭ কার্তিক ১৪২৭। ২৩ অক্টোবর ২০২০। ৫ রবিউল আউয়াল ১৪৪২

সাগরের লেখাপড়ার দায়িত্ব নিল শুভসংঘ

পাবনা প্রতিনিধি   

২৫ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সাগরের লেখাপড়ার দায়িত্ব নিল শুভসংঘ

সাগর হোসেন

পাবনা সদর উপজেলার মালঞ্চি ইউনিয়নের দরিদ্র কৃষি শ্রমিক সাগর হোসেনের পড়াশোনার দায়িত্ব নিয়েছে শুভসংঘ পাবনা জেলা ইউনিট। গতকাল বার্ষিক কর্মপরিকল্পনা সভায় সংগঠনের পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

সাগর মালঞ্চি ইউনিয়নের জালাল হোসেন ও শেফালী খাতুনের ছেলে। সে এবার কয়রাবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেছে। সাগর জানায়, তার বয়স যখন তিন বছর তখন দাম্পত্য কলহের কারণে তার মা-বাবার বিয়ে বিচ্ছেদ হয়ে যায়। এরপর মা-বাবা দুজনেই অন্য জায়গায় বিয়ে করলে শৈশব থেকেই সে একা হয়ে পড়ে। এ সময় তার ঠাঁই হয় নানাবাড়িতে। সেখানে তিনবেলা খাবার জুটলেও ছোটবেলা থেকেই তাকে মাঠে কৃষি শ্রমিকের কাজ করতে হতো। সারা দিন মাঠে কাজ করার পর রাতে পড়াশোনা করে সে এবারের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। এরপর পাবনা সরকারি শহীদ বুলবুল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হলেও ভর্তি ফি ও আনুষঙ্গিক খরচ জোগাড় করা তার পক্ষে সম্ভব হচ্ছিল না। এ অবস্থায় শুভসংঘ পাবনা জেলা কমিটির সদস্য নাঈম হোসেন তাকে সংগঠনে নিয়ে এলে সংগঠনের সদস্যরা তার লেখাপড়ার দায়িত্ব  নেওয়ার সিদ্ধান্ত নেন।

শুভসংঘ পাবনা জেলা কমিটির সভাপতি শিশির ইসলাম ও সাধারণ সম্পাদক আল আমিন হোসাইন লিমন জানান, সামাজিক বিভিন্ন কর্মসূচির ব্যয় নির্বাহের জন্য জেলা কমিটির সব সদস্য সংগঠনে মাসিক চাঁদা জমা দেন। এই অর্থ দিয়ে তারা বিভিন্ন সাামাজিক কর্মসূচি পালন করে থাকেন। এখান থেকে অর্থ নিয়ে আগামীকাল শনিবার সাগরের কলেজে ভর্তির প্রক্রিয়া সম্পন্ন করা হবে। এ ছাড়া তার পড়াশোনা, বই কেনাসহ যাবতীয় খরচ শুভসংঘ পাবনা জেলা কমিটি বহন করবে।

মন্তব্য



সাতদিনের সেরা