kalerkantho

মঙ্গলবার । ৯ অগ্রহায়ণ ১৪২৭। ২৪ নভেম্বর ২০২০। ৮ রবিউস সানি ১৪৪২

শেকৃবি রেজিস্ট্রারকে উপাচার্য করায় বাকৃবিতে প্রতিবাদ

বাকৃবি প্রতিনিধি   

২৩ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) উপাচার্যের শূন্যপদে ওই বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে নিযুক্ত করায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শিক্ষক সমিতি। গতকাল মঙ্গলবার বাকৃবির শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ফরিদা ইয়াসমীন বারি ও সাধারণ সম্পাদক অধ্যাপক মো. এনামুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত রবিবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের এক স্মারকলিপিতে শেকৃবির উপাচার্যের মেয়াদপূর্তিতে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম অব্যাহত রাখার জন্য রুটিন দায়িত্ব প্রদান শিরোনামে আদেশ জারি করা হয়। এতে শেকৃবির উপাচার্য পদ শূন্য থাকায় রেজিস্ট্রার শেখ রেজাউল করিমকে উপাচার্যের রুটিন দায়িত্ব পালনের আদেশ দেওয়া হয়। একজন প্রশাসনিক কর্মকর্তাকে উপাচার্যের মতো মর্যাদাপূর্ণ পদে বসানো বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন ও স্বায়ত্তশাসনের পরিপন্থী।

শেকৃবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মিজানুর রহমান বলেন, ‘রেজিস্ট্রারকে উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করতে দেওয়াটা মোটেই শোভনীয় নয়। এ বিষয়ে আমাদের শিক্ষক সমিতির মিটিং হবে এবং মিটিংয়ের সিদ্ধান্ত সচিবকে জানানো হবে। যাতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে।’

মন্তব্য