kalerkantho

মঙ্গলবার । ১১ কার্তিক ১৪২৭। ২৭ অক্টোবর ২০২০। ৯ রবিউল আউয়াল ১৪৪২

৯ শিশুকে ধর্ষণের অভিযোগ

আরো তিন ঘটনায় নারী অন্তঃসত্ত্বা, কারারক্ষী ও শিক্ষক জেলহাজতে

কালের কণ্ঠ ডেস্ক   

২৩ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৫ মিনিটে



মানিকগঞ্জের ঘিওর উপজেলায় অষ্টম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগে এক যুবক ও তাঁর তিন সহযোগীকে গ্রেপ্তার করেছে পুলিশ। নেত্রকোনার মোহনগঞ্জ ও ঢাকার ধামরাইয়ে দুই শিশুকে ধর্ষণ এবং পিরোজপুরের ইন্দুরকানীতে এক শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। গাজীপুরের কালিয়াকৈর উপজেলার তিন এলাকায় দুই কিশোরীকে ধর্ষণ ও এক শিশুকে বলাৎকারের অভিযোগে গত সোমবার রাতে তিনটি মামলা হয়েছে। রাজধানীর শ্যামপুরে পাঁচ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে এক কিশোরের বিরুদ্ধে। নাটোরের বড়াইগ্রামে নিজ মেয়েকে দুই মাস আটকে রেখে ধর্ষণের অভিযোগ উঠেছে এক ব্যক্তির বিরুদ্ধে। বগুড়ার শেরপুর উপজেলায় ধর্ষণে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন এক নারী। ঝালকাঠিতে বিয়ের নামে প্রতারণা করে এক নারীকে ধর্ষণের অভিযোগে করা মামলায় বরিশাল কারাগারের কারারক্ষী তরিকুল ইসলাম তারেককে জেলহাজতে পাঠিয়েছেন আদালত। গাইবান্ধায় আলোচিত কিশোরী গৃহকর্মী ধর্ষণ মামলার আসামি শিক্ষক ইউনুস আলী জামিন নিতে গিয়ে গ্রেপ্তার হয়েছেন। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর—

মানিকগঞ্জ (আঞ্চলিক) : ঘিওরে গত বুধবারের ঘটনায় সোমবার রাতে মামলার পর গ্রেপ্তারকৃতরা হলেন ধর্ষণে অভিযুক্ত উপজেলার নিন্দাপাড়া আবাসন এলাকার আবু রবিদাসের ছেলে রাজিব রবিদাস (১৯), সহযোগী রাজিবের বাবা আবু রবিদাস (৪৫), মা জ্যুত্স্না রানী দাস (৩৬) ও মাতবর মো. তামেশ খান (৭৫)।

হাওরাঞ্চল : মোহনগঞ্জ উপজেলার সমাজ-সহিলদেও ইউনিয়নে সোমবার বিকেলে ঘটনাটি ঘটে। অভিযুক্ত তরুণের (১৭) বাড়ি একই ইউনিয়নের পাইলাটি গ্রামে। নির্যাতিত শিশুটিকে (৮) মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

ধামরাই : ঢাকার ধামরাই উপজেলার সোমভাগ ইউনিয়নে গত শনিবার প্রতিবন্ধী শিশুকে (৯) ধর্ষণের অভিযোগে শিশুটির মা গতকাল মঙ্গলবার থানায় মামলা করেন। অভিযুক্ত আরশেদ আলী একই ইউনিয়নের বাদেগাওয়াইল গ্রামের জৈনুদ্দিন খাঁর ছেলে।

ইন্দুরকানী : পিরোজপুরের ইন্দুরকানীতে শিশুকে (৭) ‘ধর্ষণচেষ্টার’ ঘটনার ১৮ দিন পর অভিযুক্তের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে গত সোমবার রাতে থানায় মামলা করেন শিশুটির মা। আসামি এনায়েত (৪২) রামচন্দ্রপুর গ্রামের দলিল উদ্দিনের ছেলে।

নাটোর : বড়াইগ্রামের ঘটনায় মেয়েটির (১৬) মা গতকাল অভিযুক্ত ব্যক্তির (৪০) বিরুদ্ধে বড়াইগ্রাম থানায় মামলা করেছেন। জানা যায়, মেয়েটি ঘটনা তার দাদা-দাদিকে জানালেও তাঁরা তাঁদের ছেলের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেননি। বাড়িতে লোকজন এলেও মেয়েটির সঙ্গে দেখা করতে বা কথা বলতে দিত না পরিবারের সদস্যরা।

ধুনট : বগুড়ার শেরপুরে ধর্ষণে অভিযুক্ত আবু রায়হান (৩৪) উপজেলার খামারকান্দি ইউনিয়নের ঘোরদৌড় গ্রামের বাসিন্দা। গত ২০ ফেব্রুয়ারি নির্যাতিত নারীর বাড়ি একই ইউনিয়নে। তিনি সাত মাসের অন্তঃসত্ত্বা।

ঝালকাঠি : ঝালকাঠির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-১-এ গতকাল মঙ্গলবার দুপুরে আসামি তরিকুল ইসলাম তারেক (২৭) আত্মসমর্পণ করে জামিন চান। বিচারক জামিন নামঞ্জুর করে জেলে পাঠানোর আদেশ দেন।

গাইবান্ধা : গতকাল গাইবান্ধা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক প্রদীপ কুমার রায় জামিন আবেদন নামঞ্জুর করে আসামি গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইউনুস আলীকে (৫০) জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

কালিয়াকৈর (গাজীপুর) : তিন ঘটনায়  অভিযুক্তদের মধ্যে দুজনকে সোমবার রাতে ও গতকাল মঙ্গলবার গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন কালিয়াকৈরের কুতুবদিয়া গ্রামের রহম উদ্দিনের ছেলে মিজানুর রহমান (২২) ও সিরাজগঞ্জের বেলকুচি থানার চালাদক্ষিণ গ্রামের গোপাল চন্দ্র কুণ্ডু। গতকাল তাঁদের আদালতের মাধ্যমে গাজীপুর জেলহাজতে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, গত রবিবার রাতে টান কালিয়াকৈর গ্রামে ষষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থী প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘরের বাইরে গেলে ওত পেতে থাকা মিজানুর তাকে অস্ত্রের মুখে পাশের ভাড়াটিয়ার কক্ষে নিয়ে ধর্ষণ করেন। মাটিকাটা গ্রামে রবিবার রাতে কাইয়ুম আলী (২৩) নামের এক যুবক বেড়া ভেঙে ঘরে ঢুকে অস্ত্রের মুখে এক কিশোরীকে ধর্ষণ করেন। আর মৌচাক এলাকার নুরবাগ গ্রামে রবিবার সকালে এক শিশুকে বলাৎকার করেন গোপাল কুণ্ডু।

কালিয়াকৈর থানার ওসি মনোয়ার হোসেন চৌধুরী জানান, অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ঢাকা : রাজধানীর শ্যামপুরে গতকাল সকালে পাঁচ বছরের শিশুকে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। স্বাস্থ্য পরীক্ষার জন্য শিশুটিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে।

শ্যামপুর থানার উপপরিদর্শক (এসআই) বজলুর রহমান জানান, শিশুটির বাবা শ্রমজীবী এবং মা গৃহকর্মী। আজ (মঙ্গলবার) সকালে তাঁরা দুজনই বাসার বাইরে ছিলেন। এই সুযোগে প্রতিবেশী কিশোর তাঁদের ঘরে ঢুকে শিশুটিকে ধর্ষণ করে বলে অভিযোগ স্বজনদের।

বজলুর রহমান জানান, শিশুটির চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে পালিয়ে যায় কিশোর। পরে শিশুটির মা-বাবা নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। কিশোরটিকে গ্রেপ্তারে চেষ্টা চলছে বলে জানান তিনি।

মন্তব্য