kalerkantho

সোমবার । ৩ কার্তিক ১৪২৭। ১৯ অক্টোবর ২০২০। ১ রবিউল আউয়াল ১৪৪২

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামির মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর   

১৯ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামির মৃত্যু

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এ একাত্তরের মানবতাবিরোধী অপরাধ মামলার এক ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামির মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার সকালে কারাগার থেকে হাসপাতালে নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়।

মৃত মোসলেম উদ্দিন প্রধান (৬৮) কিশোরগঞ্জের নিকলী উপজেলার কামারহাটি গ্রামের লাবু শেখের ছেলে।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এর জেলার মো. আবু সায়েম জানান, ফাঁসির দণ্ডপ্রাপ্ত কয়েদি মোসলেম উদ্দিন প্রধান গতকাল সকালে কারাগারের ভেতর হঠাৎ বুকে ব্যথা অনুভব করে অসুস্থ হয়ে পড়েন। এ সময় তাঁকে কারা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাঁকে গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। যুদ্ধাপরাধ মামলায় মোসলেম ফাঁসির দণ্ডপ্রাপ্ত ছিলেন। ২০১৭ সাল থেকে তিনি এ কারাগারে বন্দি ছিলেন। দীর্ঘদিন ধরেই নানা রোগে ভুগছিলেন তিনি।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক মো. রফিকুল ইসলাম জানান, সকালে আসামি মোসলেম উদ্দিন প্রধানকে মৃত অবস্থায় আনা হয়।

জানা গেছে, নিকলীর রাজাকার সৈয়দ মো. হুসাইন ও মোসলেম প্রধানকে ২০১৭ সালের ১৭ এপ্রিল মৃত্যুদণ্ড দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। মামলার অভিযোগপত্রে উল্লেখ করা হয়, একাত্তরে নিকলী থানা এলাকায় হুসাইন রাজাকার দারোগা এবং মোসলেম নিকলী ইউনিয়নে রাজাকার কমান্ডার হিসেবে পরিচিত ছিলেন। তাঁরা তখনকার কিশোরগঞ্জ মহকুমার বিভিন্ন স্থানে ব্যক্তিগত ও যৌথভাবে মানবতাবিরোধী অপরাধ সংঘটিত করেন।

মন্তব্য



সাতদিনের সেরা