kalerkantho

মঙ্গলবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৭। ১ ডিসেম্বর ২০২০। ১৫ রবিউস সানি ১৪৪২

‘প্রকল্পে দায়িত্ব পালন না করলে কঠোর ব্যবস্থা’

নিজস্ব প্রতিবেদক   

১১ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



‘প্রকল্পে দায়িত্ব পালন না করলে কঠোর ব্যবস্থা’

দেশে চলমান বিভিন্ন প্রকল্পের কাজে দায়িত্ব পালনে ব্যতিক্রম হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে সংশ্লিষ্টদের সতর্ক করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, দেশে চলমান প্রকল্পগুলোতে দায়িত্বপ্রাপ্তদের যার যার অবস্থানে থেকে কাজ করতে হবে, এর কোনো ব্যতিক্রম হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তিনি গতকাল বৃহস্পতিবার সাউথ এশিয়া সাবরিজিওনাল ইকোনমিক কো-অপারেশনের (সাসেক) আওতায় প্রথম ও দ্বিতীয় প্রকল্পের অগ্রগতি পর্যালোচনাসভায় এ কথা বলেন। মন্ত্রী সংসদ ভবন এলাকায় সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সভায় যুক্ত হন।

ওবায়দুল কাদের আরো বলেন, দক্ষিণ এশিয়ার সাতটি দেশের ২১টি উপ-আঞ্চলিক সড়ক করিডর উন্নয়নের ধারাবাহিকতায় অগ্রাধিকার ভিত্তিতে জয়দেবপুর থেকে এলেঙ্গা পর্যন্ত ৭০ কিলোমিটার জাতীয় মহাসড়ক চার লেনে উন্নীত করার প্রকল্প হাতে নেওয়া হয়েছে।

এ সময় ওবায়দুল কাদের রাজনৈতিক প্রসঙ্গ তুলে ধরে বলেন, এ দেশের রাজনীতিতে আন্দোলনে ব্যর্থ হলে পরবর্তী নির্বাচনে জয়ী হওয়ার কোনো রেকর্ড নেই।

সংসদের কার্যক্রম নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের প্রশ্ন তোলা প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শক্তিশালী বিরোধী দল সংসদীয় রাজনীতি এবং গণতন্ত্রের বিকাশে খুব গুরুত্বপূর্ণ। বিএনপি নিজেদের ব্যর্থতা ঢাকতে সরকার, নির্বাচনব্যবস্থা, নির্বাচন কমিশন এবং পার্লামেন্টের ওপর দায় চাপাচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা