kalerkantho

মঙ্গলবার । ৭ আশ্বিন ১৪২৭ । ২২ সেপ্টেম্বর ২০২০। ৪ সফর ১৪৪২

বশেমুরবিপ্রবিতে ফের চুরি হলো কম্পিউটার

গোপালগঞ্জ ও বশেমুরবিপ্রবি প্রতিনিধি   

১১ আগস্ট, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) আবারও কম্পিটার চুরির ঘটনা ঘটেছে। এ বছরের ২১শে ফেব্রুয়ারি লাইব্রেরি ভবন থেকে ৪৯টি কম্পিউটার চুরি হয়েছে। ঈদের ছুটি শেষে রবিবার বিশ্ববিদ্যালয়ে কার্যক্রম শুরুর দিন চুরির বিষয়টি জানা যায়।

এর আগে বিশ্ববিদ্যালয়টিতে তিনবার কম্পিউটার চুরির ঘটনা ঘটেছে। ২০১৭ সালে ৫০টি এবং ২০১৮ সালে ৪৭টি কম্পিউটার চুরি হয়। এ ছাড়া ২০১৭ সালের আগেও ম্যানেজমেন্ট বিভাগের বেশ কয়েকটি কম্পিউটার খোয়া যায়।

ভারপ্রাপ্ত লাইব্রেরিয়ান মো. নাছিরুল ইসলাম জানান, গত ২১শে ফেব্রুয়ারি লাইব্রেরি ভবন থেকে ৪৯টি কম্পিউটার চুরি এবং ছয়টি কম্পিউটার ভাঙচুর করা হয়েছে। এর আগে রেজিস্ট্রার ৯১টি কম্পিউটার চুরির কথা বলেছিলেন। তবে গতকাল সোমবার সরেজমিনে দেখা যায়, ৪৯টি কম্পিউটার চুরি হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ঈদের ছুটি শেষে গত রবিবার বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু হলে দেখা যায়, লাইব্রেরির পেছনের দিকের জানালা ভেঙে কম্পিউটারগুলো চুরি হয়েছে। চুরির ঘটনা জানার পর ২৭ জুলাই থেকে ৯ আগস্ট পর্যন্ত সিসিটিভি ফুটেজে চুরির আলামত পাওয়া যায়নি। এর আগে ২০ তারিখে উপাচার্য (রুটিন দায়িত্ব) লাইব্রেরি পরিদর্শন করেন। তখন সব কম্পিউটার ছিল। এই অবস্থায় ধারণা করা হচ্ছে, ২০ থেকে ২৭ জুলাইয়ের মধ্যে এই চুরির ঘটনা ঘটেছে।

মন্তব্য



সাতদিনের সেরা