kalerkantho

বুধবার । ১৫ আশ্বিন ১৪২৭ । ৩০ সেপ্টেম্বর ২০২০। ১২ সফর ১৪৪২

মানিকগঞ্জে আরো ৪০০ পরিবারে বসুন্ধরার ত্রাণ

মানিকগঞ্জ প্রতিনিধি   

১০ আগস্ট, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বন্যায় মানিকগঞ্জের দৌলতপুরে কর্মহীন, দুস্থ ও অসহায় মানুষের মধ্যে আরো খাদ্য সহায়তা নিয়ে এগিয়ে এসেছে দেশের অন্যতম শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ। গতকাল রবিবার উপজেলার তিনটি ইউনিয়নে ৪০০ পরিবারকে জেলা প্রশাসনের মাধ্যমে এ সহায়তা দেওয়া হয়। এ নিয়ে এবারের বন্যায় দৌলতপুরেই এক হাজার পরিবার বসুন্ধরার খাদ্য সহায়তা পেল। এ ছাড়া জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তিদের মাধ্যমে সারা জেলায় এ পর্যন্ত প্রায় পাঁচ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে।

গতকাল চরকাটারি, জিয়নপুর ও চকমিরপুর ইউনিয়নে বসুন্ধরার খাদ্য সহয়তা বিতরণ করেন মানিকগঞ্জের জেলা প্রশাসক এস এম ফেরদৌস। আরো উপস্থিত ছিলেন দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা  মোস্তারী ও স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা। এ সময় জেলা প্রশাসক সাংবাদিকদের বলেন, বসুন্ধরা গ্রুপ যেকোনো দুর্যোগেই অসহায়দের পাশে এগিয়ে আসে। করোনাভাইরাস সংকটের মধ্যেও কর্মহীনদের খাদ্যসহ বিভিন্ন সহায়তা দিয়েছে। বন্যার প্রথম থেকেই একইভাবে সহযোগিতা করে আসছে। আগামী দিনেও বসুন্ধরা সহায়তার আশ্বাস দিয়েছে। এ জন্য তিনি বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানান।

মানিকগঞ্জে বসুন্ধরা গ্রুপের মানবিক সহায়তার বিষয়টি সার্বিক তত্ত্বাবধান করেন গ্রুপের প্রধান উপদেষ্টা মাহবুব মোর্শেদ হাসান রুনু। তিনি জানান, বন্যা পরিস্থিতির উন্নতি হয়ে স্বাভাবিক অবস্থা না আসা পর্যন্ত বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা কর্মসূচি চলবে। করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই একই ধরনের কার্যক্রম চলছে। দুটি দুর্যোগকে সমন্বয় করে ত্রাণ কার্যক্রম পরিচালনা করা হবে। তিনি বলেন, বসুন্ধরা গ্রুপের লক্ষ্যই হচ্ছে দেশ ও মানুষের কল্যাণে কাজ করা, যে কারণে সব ধরনের দুর্যোগে সাধারণ মানুষের পাশে থেকেছে তারা। এটি বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের চিন্তা ও পরিকল্পনার ফসল।

প্রসঙ্গত, করোনা দুর্যোগ মোকাবেলায় প্রধানমন্ত্রীর তহবিলে ১০ কোটি টাকা অনুদান দিয়েছে এবং আক্রান্তদের জন্য হাসপাতাল নির্মাণ করেছে বসুন্ধরা গ্রুপ।

মন্তব্য



সাতদিনের সেরা