kalerkantho

মঙ্গলবার । ১১ কার্তিক ১৪২৭। ২৭ অক্টোবর ২০২০। ৯ রবিউল আউয়াল ১৪৪২

সড়কে ঝরল স্বামী-স্ত্রী দুলাভাই শ্যালিকাসহ আটজনের প্রাণ

কালের কণ্ঠ ডেস্ক   

৭ আগস্ট, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



স্ত্রীকে অফিসে পৌঁছে দিতে মানিকগঞ্জ শহরের সেওতা এলাকা থেকে মোটরসাইকেলে করে রওনা দিয়েছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের এক পরিদর্শক। মোটরসাইকেলটি সদর উপজেলার মুলজান এলাকায় অফিসের কাছে পৌঁছাতেই পাটুরিয়াগামী গোল্ডেন পরিবহনের একটি যাত্রীবাহী বাস চাপা দেয় তাঁদের। এতে মৃত্যু হয়েছে স্বামী-স্ত্রী দুজনেরই।

এ ছাড়া ফরিদপুর সদরের কানাইপুর ইউনিয়নের পল্লী বিদ্যুৎ অফিসের সামনে ঢাকা-খুলনা মহাসড়কে একটি ইজি বাইককে এম এম পরিবহনের বাস পেছন দিক থেকে ও সেন্টমার্টিন পরিবহনের বাস সামনে থেকে চাপা দিলে বাইকটির দুই যাত্রী নিহত হয়েছেন। কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে একটি ট্রাক পেছন দিক থেকে মোটরসাইকেলকে ধাক্কা দিলে নিহত হয়েছেন মোটরসাইকেলটির আরোহী দুলাভাই ও শ্যালিকা।

এই তিন ঘটনাসহ পাঁচ জেলায় গত বুধবার সন্ধ্যা থেকে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত সড়ক দুর্ঘটনায় প্রাণ গেছে আটজনের। প্রত্যক্ষদর্শী, থানা-পুলিশ ও হাসপাতাল সূত্রে আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

মানিকগঞ্জ সদর উপজেলার মূলজান এলাকার পল্লী বিদ্যুৎ অফিসের সামনে গতকাল সকালের দুর্ঘটনায় ১০ জন আহত হয়েছে। নিহতরা হলেন  হুমায়ুন কবির (৫২) ও তাঁর স্ত্রী মানিকগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির বিলিং সহকারী ইয়াসমীন আক্তার (৪৫)। তাঁরা মানিকগঞ্জ শহরের উত্তর সেওতা এলাকায় ভাড়াবাসায় থাকতেন। বাসটি জব্দ করেছে পুলিশ।

ফরিদপুরে বুধবার দুপুরের ঘটনায় ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় মৃতরা হলেন রাজবাড়ী জেলার রঘুনন্দপুরের বলরাম বিশ্বাস (৪০) ও ফরিদপুরের মধুখালীর গোপালদী গ্রামের বাকের মল্লিক (৪৫)। দুর্ঘটনায় ইজি বাইকটি দুমড়েমুচড়ে গেছে, গুরুতর আহত হয়েছে দুজন। বাস দুটি আটক করেছে পুলিশ।

ভূরুঙ্গামারীর আন্ধারীঝাড় বাজারের পাশে মণ্ডল রাইসমিলের সামনে কুড়িগ্রাম-ভূরুঙ্গামারী মহাসড়কে গতকাল সকালে নিহতরা হলেন শাহজাহান (২৮) ও তাঁর শ্যালিকা নাজমা আক্তার (২৩)। নাগেশ্বরী উপজেলার রায়গঞ্জের আব্দুল মজিদের ছেলে শাহজাহান এবং বলদিটারী এলাকার নূরল ইসলামের মেয়ে নাজমা। ঘটনার পর প্রায় দুই ঘণ্টা সড়কটি অবরোধ করে রাখে স্থানীয় লোকজন।

বগুড়ার আদমদীঘি উপজেলার বোয়ালিয়া এলাকায় বগুড়া-নওগাঁ মহাসড়কে গতকাল সকালে আটোরিকশার ধাক্কায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। নিহত গফুর আলীর (৬৫) বাড়ি জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার কালিকাপুর গ্রামে। এ ঘটনায় আদমদীঘি থানায় অপমৃত্যু মামলা করা হয়েছে।

নওগাঁর সাপাহারের সাপাহার-খঞ্জনপুর রাস্তার তালকুড়া মোড়ের কাছে বুধবার সন্ধ্যায় দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত হন একটির চালক শাহাবুদ্দীন শাবু (৪০)। তিনি উপজেলার কৈকুড়ী গ্রামের সরদার আলীর ছেলে। এই দুর্ঘটনায় আহত অন্য মোটরসাইকেলের চালক রাজিব (২৭) রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

মন্তব্য