kalerkantho

বৃহস্পতিবার । ৬ কার্তিক ১৪২৭। ২২ অক্টোবর ২০২০। ৪ রবিউল আউয়াল ১৪৪২

ফের ১৩ দিনের রিমান্ডে রায়হান কবির

নিজস্ব প্রতিবেদক   

৭ আগস্ট, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ফের ১৩ দিনের রিমান্ডে রায়হান কবির

নভেল করোনাভাইরাস (কডিভ-১৯) মহামারির মধ্যে অভিবাসীদের প্রতি মালয়েশিয়া সরকারের আচরণ নিয়ে গণমাধ্যমে কথা বলায় গ্রেপ্তার বাংলাদেশি তরুণ রায়হান কবিরকে নতুন করে ১৩ দিনের রিমান্ডে নিয়েছে মালয়েশিয়ার পুলিশ। গতকাল বৃহস্পতিবার সকালে পুলিশ তাঁকে আদালতে হাজির করে ১৪ দিনের রিমান্ড চাইলে আদালত ১৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। ফলে ১৯ আগস্ট পর্যন্ত রায়হানকে রিমান্ডে থাকতে হবে। এর আগেও রায়হানকে ১৪ দিনের রিমান্ডে নেওয়া হয়েছিল।

রায়হানের আইনজীবী সুমিতা শান্তিনি কিষনা জানান, গত বুধবার রাতেই তাঁরা জানতে পারেন রায়হানকে বৃহস্পতিবার আদালতে হাজির করে রিমান্ড চাইবে পুলিশ। সে অনুযায়ী তাঁরা আদালতে হাজির হন। তবে আদালতে বাংলাদেশ হাইকমিশনের কোনো প্রতিনিধি উপস্থিত ছিলেন না।

সুমিতা শান্তিনি কিষনা জানান, রায়হান আগের মতোই বলেছেন, তিনি যা দেখেছেন তাই বলেছেন। তবে মালয়েশিয়ার কাউকে আহত করা তাঁর উদ্দেশ্য ছিল না। রায়হানের বিরুদ্ধে এখনো কোনো অভিযোগ আনতে পারেনি পুলিশ।

এদিকে মালয়েশিয়ার গণমাধ্যমগুলোয় গত বুধবার প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, রায়হান কবিরকে এ মাসের শেষ দিকে বহিষ্কার করে বাংলাদেশে পাঠানো হতে পারে। মালয়েশিয়ার অভিবাসন বিভাগের মহাপরিচালক ইন্দিরা খায়রুল দায়মি দাউদ বলেছেন, আগামী ৩১ আগস্ট মালয়েশিয়া থেকে বাংলাদেশে ফ্লাইট আসবে। ওই ফ্লাইটেই ফেরত পাঠানো হতে পারে রায়হানকে।

মন্তব্য



সাতদিনের সেরা