kalerkantho

মঙ্গলবার । ৪ কার্তিক ১৪২৭। ২০ অক্টোবর ২০২০। ২ রবিউল আউয়াল ১৪৪২

আবার বাড়ল সোনার দাম

ভরিতে বেড়েছে ৪,৪৩২ টাকা

নিজস্ব প্রতিবেদক   

৬ আগস্ট, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



করোনাকালে বেচাকেনার মন্দার মধ্যেও হু হু করে বাড়ছে সোনার দাম। সব ধরনের সোনার ভরিতে বেড়েছে চার হাজার ৪৩২ টাকা। এতে করে ভালো মানের এক ভরি সোনা কিনতে বর্তমানে লাগবে ৭৭ হাজার ২১৫ টাকা, যা আগে ছিল ৭২ হাজার ৭৮৩ টাকা। গতকাল বুধবার বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সোনার এই নতুন দাম আজ বৃহস্পতিবার থেকে কার্যকর হবে।

বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত বিজ্ঞিপ্তিতে বলা হয়, করোনাভাইরাসের কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকট, চীন-যুক্তরাষ্ট্রের বাণিজ্যযুদ্ধের কারণে ইউএস ডলারের প্রাধান্য খর্ব, তেলের দরপতন ও নানা অর্থনৈতিক সমীকরণের কারণে আন্তর্জাতিক বাজারে সোনার দাম ইতিহাসের সর্বোচ্চ কোঠায় অবস্থান করছে। এরই ধারাবাহিকতায় দেশীয় বুলিয়ন মার্কেটেও সোনার মূল্য বৃদ্ধি পেয়েছে।

২২ ক্যারেটের এক ভরি সোনা কিনতে বর্তমানে লাগবে ৭৭ হাজার ২১৫ টাকা, যা আগে ছিল ৭২ হাজার ৭৮৩ টাকা। সমপরিমাণ দাম বাড়ানো হয়েছে ২১ ও ১৮ ক্যারেট এবং সনাতন পদ্ধতির সোনার ভরিতেও।

নতুন দাম অনুযায়ী ২১ ক্যারেটের প্রতি ভরি সোনা কিনতে ৭৪ হাজার ৬৬ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনা কিনতে লাগবে ৬৫ হাজার ৩১৮ টাকা। সনাতন পদ্ধতির সোনা কিনতে লাগবে ৫৪ হাজার ৯৯৫ টাকা, যা আগে ছিল ৫০ হাজার ৫৬৩ টাকা।

মন্তব্য



সাতদিনের সেরা