kalerkantho

মঙ্গলবার । ৪ কার্তিক ১৪২৭। ২০ অক্টোবর ২০২০। ২ রবিউল আউয়াল ১৪৪২

এক আসামির জামিন বাতিল চায় রাষ্ট্রপক্ষ

নিজস্ব প্রতিবেদক   

৬ আগস্ট, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এক আসামির জামিন বাতিল চায় রাষ্ট্রপক্ষ

মানবতাবিরোধী অপরাধ মামলার আসামি সুনামগঞ্জের শাল্লার দৌলতপুর গ্রামের জোবায়ের মনিরের জামিন বাতিলের জন্য আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ। জামিনের শর্ত ভঙ্গ করার অভিযোগ এনে গতকাল বুধবার এই আবেদন করা হয়েছে। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর জেয়াদ আল মালুম এ তথ্য জানান।

অসুস্থতার কারণে গত ফেব্রুয়ারিতে ‘ঢাকা শহরে নিজ বাসায় অবস্থান করবেন, শহর ছেড়ে অন্য কোথাও যেতে পারবেন না’—এই শর্তে ট্রাইব্যুনাল থেকে জামিন পান জোবায়ের মনির। প্রসিকিউটর জেয়াদ আল মালুম জানান, আসামি জোবায়ের ট্রাইব্যুনালের দেওয়া শর্ত ভেঙে ঈদুল আজহার আগের দিন গ্রামের বাড়ি যান। ঈদের দিন পশু কোরবানি করেন। সেখানে তিনি (জোবায়ের মনির) দলবল নিয়ে মহড়া দিচ্ছেন। আমাদের সাক্ষীদের ভয়ভীতি দেখাচ্ছেন। এ কারণে তাঁর জামিন বাতিল চাওয়া হয়েছে।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের জারি করা গ্রেপ্তারি পরোয়ানার ভিত্তিতে ২০১৮ সালের ১৯ ডিসেম্বর জোবায়ের মনির, জাকির হোসেন, তোতা মিয়া, সিদ্দিকুর রহমান, আবদুল জলিল ও আবদুর রশিদকে গ্রেপ্তার করে পুলিশ। ২০১৯ সালের ১৭ জুন জোবায়েরসহ ১১ জনের বিরুদ্ধে ট্রাইব্যুনালে অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা মো. নুর হোসেন। তবে অসুস্থতার কারণে জোবায়ের মনিরকে শর্ত সাপেক্ষে জামিন দেন ট্রাইব্যুনাল।

মন্তব্য



সাতদিনের সেরা